সংবাদ শিরোনামঃ

গণআন্দোলনের ডাক ** সরকারের সীমাহীন দুর্নীতি ও ব্যর্থতার কারণে দেশজুড়ে গণঅসন্তোষ সৃষ্টি হয়েছে ** বিচারপতিদের অভিশংসন, সম্প্রচার নীতিমালা গণতন্ত্রের ওপর ডেমোকিসের ছুরি ** ইরাকে পশ্চিমাদের হোলি খেলা ** অবিলম্বে গাজায় গণহত্যা বন্ধ করুন ** সরকার স্বাধীন বিচারব্যবস্থার ভিত্তিমূলে আঘাত করছে ** বন্যাকবলিতদের দুর্দশা লাঘবে সরকারের যথাযথ উদ্যোগ প্রয়োজন ** হীনম্মন্যতাবোধ এবং সেবাদাসদের দৌরাত্ম্য ** সাম্রাজ্যবাদ ও কাজী নজরুল ইসলাম ** পৃথিবীর বিভিন্ন দেশে যেভাবে উদযাপিত হলো ঈদুল ফিতর ** উপমহাদেশে রেল দুর্ঘটনার শীর্ষে বাংলাদেশ, ক্ষয়ক্ষতিতে ভারত ** বন্যাপরিস্থিতির চরম অবনতি ** মুসলমানদের অনৈক্যের কারণেই ইসরাইল গাজায় নির্বিচার গণহত্যা চালাচ্ছে **

ঢাকা, শুক্রবার, ৭ ভাদ্র ১৪২১, ২৫ শাওয়াল ১৪৩৫, ২২ আগস্ট ২০১৪

সারাদেশে আলোচনা সভা, দোয়া মাহফিল ও শিক্ষা সামগ্রী বিতরণ

ইসলামী শিক্ষা ব্যবস্থা কায়েম না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবেই : ছাত্রশিবির

ইসলামী শিক্ষা দিবস উলক্ষে রাজধানীসহ সারাদেশে আলোচনা সভা, দোয়া মাহফিল, ফ্রি ব্লাড গ্রুপিং, শিক্ষা সামগ্রী বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।

দেশের বিভিন্ন স্থানে আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, ঘৃণিত অপশক্তির তাবেদারেরা মেধাবী ছাত্র আব্দুল মালেককে হত্যা করে বাংলার জমিন থেকে ইসলামী শিক্ষা ব্যবস্থার প্রচেষ্টাকে নির্মূল করতে চেয়েছিল। কিন্তু তাদের স্বপ্ন সফল হয়নি বরং বুমেরাং হয়েছে। হত্যাকারীরা আজ ছাত্রজনতার কাছে ঘৃণার পাত্রে পরিণত হয়েছে। অন্যদিকে নতুন প্রজন্মের কাছে শহীদ আব্দুল মালেক একটি চেতনা, একটি ইতিহাস, একটি প্রেরণার নাম। টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত সারা বাংলায় লক্ষ কোটি আব্দুল মালেকের জন্ম হয়েছে। ইসলাম প্রিয় নতুন প্রজন্ম বাংলার জমিনে ইসলাম প্রতিষ্ঠার পাশাপাশি দুনিয়া ও আখিরাতের কল্যাণমূলক ইসলামী শিক্ষা ব্যবস্থা কায়েম করতে প্রস্তুতি গ্রহণ করেছে।

নেতৃবৃন্দ বলেন, আব্দুল মালেককে হত্যাকারী হায়েনার দল এখনো ইসলামী শিক্ষা ব্যবস্থার বিরুদ্ধে ঘৃণ্য ষড়যন্ত্র করে যাচ্ছে। কিন্তু শহীদ আব্দুল মালেকের উত্তরসূরিরা বসে নেই। ছাত্রশিবির এখন একটি স্বতন্ত্র শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। দুনিয়া ও আখেরাতে কল্যাণমুখী শিক্ষা ছাত্রদের মাঝে ছড়িয়ে দিতে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু আমারা যেমন এখনো চূড়ান্ত সফলতা অর্জন করতে পারিনি তেমনি বাতিলের ষড়যন্ত্রও থেমে যায়নি। তাই প্রতিটি ছাত্রের কাছে ইসলামী মূলবোধের ভিত্তিতে শিক্ষা ব্যবস্থার দাওয়াত পৌছে দিতে হবে। ইসলামী শিক্ষা ব্যবস্থা কায়েম না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবেই ইনশাআল্লাহ।

ঢাকা মহানগরী পূর্ব : ঐতিহাসিক ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রআন্দোলন সম্পাদক শেখ এনামুল কবির। অনুষ্ঠানে শাখা সভাপতি রেজাউল হক রিয়াজ, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম, সাহিত্য সম্পাদক সোহেল রানা মিঠু, প্রচার সম্পাদক আব্দুল কাদের উপস্থিত ছিলেন। তাছাড়া শাখার সবুজবাগ, রমনা, পল্টন, স্কুল জোন, রামপুরা থানার উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাখা সেক্রেটারি এম শামিম।

ঢাকা মহানগরী উত্তর : ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি ড. রেজাউল করিম। শাখা সভাপতি এম ফয়সাল পারভেজের পরিচালনায় ও সেক্রেটারি হাফিজুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় দপ্তর সম্পাদক নাভিদ আনোয়ার। আরো উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় মানবাধিকার সম্পাদক শাহ মাহফুজুল হক, মহানগরী অফিস সম্পাদক কামরুল হাসান, প্রচার সম্পাদক ইফতেখারুল ইসলাম শাকিল, জাকের হোসেনসহ মহানগরীর অন্যান্য নেতৃবৃন্দ।

ঢাকা মহানগরী দক্ষিণ : রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক ইয়াসিন আরাফাত। শাখা সভাপতি মুহাম্মদ মুঈনুদ্দিন মৃধার সভাপতিত্বে ও সেক্রেটারি মু. সাদেক বিল্লাহ এর পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহানগরী সাংগঠনিক সম্পাদক মু. রিয়াজ উদ্দিন, দপ্তর সম্পাদক শাফিউল আলম, মাদ্রাসা ছাত্রআন্দোলন সম্পাদক আশরাফ আলী কাউসার, স্কুল ও সমাজ কল্যাণ সম্পাদক ইমরান হোসাইন,ও প্রচার ও আই.টি সম্পাদক মো. মোবারক হোসাইনসহ প্রমুখ।

ঢাকা মহানগরী পশ্চিম : ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে ফ্রি ব্লাড গ্রুপিং ও সেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় তথ্য সম্পাদক আনিসুর রহমান বিশ্বাস। এসময় শাখার সভাপতিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

খুলনা মহানগরী : ইসলামী শিক্ষাদিবস উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করে ছাত্রশিবির খুলনা মহানগরী। মহানগরী সেক্রেটারি মিরাজ হোসেনের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক মনির আহমেদ। আরো উপস্থিত ছিলেন শাখা অফিস সম্পাদক ইমরান খালেদ, অর্থ সম্পাদক আবু হানিফ প্রমুখ।

রাজশাহী মহানগরী : ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে ছাত্রশিবির রাজশাহী মহানগরী শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাখা সভাপতি ডা. আনোয়ারুল ইসলাম। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সিলেট মহানগরী : ঐতিহাসিক ইসলামী শিা দিবস ও শহীদ আব্দুল মালেকের শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে ছাত্রশিবির সিলেট মহানগরী শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাখা সভাপতি আব্দুল রাজ্জাক। শাখা সেক্রেটারি মাশুক আহমদের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন নগর অর্থ সম্পাদক সুহেল আহমদ, দপ্তর সম্পাদক হাফেজ আব্দুল আজিজ, এইচ.আর.ডি সম্পাদক নজরুল ইসলাম, স্কুল কার্যক্রম সম্পাদক শামসুর রহমান জাবাল, এমসি বিশ্ববিদ্যালয় কলেজ সভাপতি মঞ্জুর আলম প্রমুখ।

কুমিল্লা মহানগরী : ছাত্রশিবির কুমিল্লা মহানগরী শাখার উদ্যোগে ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাখা সভাপতি শাহ আলম। এসময় শাখা সেক্রেটারি কামাল হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বরিশাল মহানগরী : ছাত্রশিবির বরিশাল মহানগরীর উদ্দ্যোগে ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এয়ারপোর্ট থানা সভাপতি আক্তার হোসাইনের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল মহানগরী শিবির সভাপতি আহমদ শিহাব এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগরী সাংস্কৃতিক সম্পাদক সিকদার আনিছুর রহমান।

চাঁপাইনবাবগঞ্জ শহর : ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ শহর শাখার উদ্যোগে ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয় । শহর সভাপতি মো. গোলাম মোস্তফার সভাপতিত্বে ও শহর সেক্রেটারি আপেল মাহমুদের পরিচালনায় উক্ত শিক্ষা বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক মোহাম্মদ সাজ্জাদ হোসাইন ।

চাঁপাইনবাবগঞ্জ জেলা : ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উদ্যোগে ভবানীপুর ফাজিল মাদরাসায় ইসলামী শিা দিবস উপল্েয এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক সাজ্জাদ হোসাইন। আরও উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ শহর শাখা শিবির সভাপতি গোলাম মোস্তফা এবং চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি আবু বকর সিদ্দিক।

নওগাঁ জেলা : ছাত্রশিবির নওগাঁ জেলা শাখার উদ্যোগে ইসলামী শিক্ষা দিবেসের আলোচনা সভা ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন নওগাঁ জেলা শিবিরের সাবেক সভাপতি ও জেলা পশ্চিম জামায়াতের সেক্রেটারি মো. আইনুল হক। নওগাঁ জেলা শিবির সভাপতি মোঃ নাসির উদ্দীনের সভাপতিত্বে ও জেলা শিবির সেক্রেটারি মো. আব্দুর রহিমের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন নওগাঁ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ও সদর উপজেলা আমীর এডভোকেট আ স ম সায়েম, নওগাঁ পূর্ব জামায়াতের সাংগঠনিক সেক্রেটারি মাওলানা আ ন ম লুৎফর রহমান। আলোচনা সভা শেষে অর্ধশতাধিক দরিদ্র ছাত্রদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

লক্ষ্মীপুর জেলা : ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে ছাত্রশিবির লক্ষ্মীপুর জেলা শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাখা সভাপতি রেজাউল ইসলাম খান সুমন। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

লালমনিরহাট জেলা : লালমনিরহাট জেলা শিবিরের উদ্যোগে ১৫ আগষ্ট ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি মাহিবুর রহমানের পরিচালনায় স্থানীয় আল-আরাফাহ মিলনায়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ক্রীড়া সম্পাদক সাইদুর রহমান সাঈদ। বিশেষ অতিথি ছিলেন শহর জামায়াতে ইসলামের আমীর রফিকুল ইসলাম ও সাবেক শিবিরের জেলা সেক্রেটারি আব্দুল মান্নান ও শিবিরের জেলা ও থানা নেতৃবৃন্দ।

খুলনা জেলা দক্ষিণ : শাখা সভাপতি আইয়ুব আলীর সভাপতিত্বে সেক্রেটারি রুহুল কুদ্দুসের পরিচালনায় শিক্ষাদিবসের আলোচনা সভা করে ছাত্রশিবির খুলনা জেলা দক্ষিণ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রশিবির কেন্দ্রীয় প্রচার সম্পাদক মনির আহমেদ। আরো উপস্থিত ছিলেন শাখা অর্থ সম্পাদক সাইফুদ্দীন, অফিস সম্পাদক খালিদ মোকাররম, প্রচার সম্পাদক মাছুম বিল্লাহ প্রমুখ।

কুড়িগ্রাম জেলা : ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে ছাত্রশিবির কুড়িগ্রাম জেলা শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ক্রীড়া সম্পাদক সাইদুর রহমান সাঈদ। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম জেলা দণি : চট্টগ্রাম দণি জেলা শিবিরের উদ্যোগে ইসলামী শিা দিবস ও শহীদ আব্দুল মালেক ভাইয়ের শাহাদাত বার্ষিকীর আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সভাপতি তারেক হোছাঈন। জেলা শিবিরের স্কুল ও বিতর্ক সম্পাদক মো. ইউসুফের সভাপতিত্বে ও জেলা শিা সম্পাদক রফিকুল ইসলামের পরিচালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জেলা প্রকাশনা সম্পাদক নেজামুল ইসলাম, পটিয়া সরকারী কলেজ সভাপতি ফখরুল আজিম প্রমুখ।

ভোলা জেলা : ছাত্রশিবির ভোলা জেলার উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাখা সভাপতি মো. মুশফিক। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদশে কৃষি বিশ্ববিদ্যালয় : ছাত্রশিবির বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কলেজ কার্যক্রম সম্পাদক রাশেদুল হাসান। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ধানমন্ডি থানা : ছাত্রশিবির ধানমন্ডি থানার উদ্যোগে ১৫ আগষ্ট শিা দিবস উপল্েয কুরআনখানি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ধানমন্ডি থানার সেক্রেটারি মাইনুল হাসান সাকিবের পরিচালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা মহানগরী পশ্চিম শাখার প্রচার ও বিতর্ক সম্পাদক গোলাম হায়দার সোহেল এবং বিশেষ অতিথি ছিলেন ধানমন্ডি থানার সভাপতি আব্দুল্লাহ আল মামুন। প্রেস বিজ্ঞপ্তি।

এ পাতার অন্যান্য খবর

অন্যান্য মিডিয়া bdnews24 RTNN Sheersha News barta24 Prothom Alo Daily Nayadiganta Jugantor Samakal Amardesh Kaler Kantho Daily Ittefaq Daily Inqilab Daily Sangram Daily Janakantha Amader Shomoy Bangladesh Pratidin Bhorerkagoj Daily Dinkal Manob Zamin Destiny Sangbad Deshbangla Daily Star New Age New Nation Bangladesh Today Financial Express Independent News Today Shaptahik 2000 Computer Jagat Computer Barta Budhbar Bangladesherkhela Holiday Bangladesh Monitor BBC Bangla Pars Today
homeabout usdeveloped by

ভারপ্রাপ্ত সম্পাদকঃ মো. তাসনীম আলম।

এটিএম সিরাজুল হক কর্তৃক হক প্রিন্টার্স ১০/৮ আরামবাগ, ঢাকা-১০০০ হতে মুদ্রিত ও প্রকাশিত। যোগাযোগের ঠিকানাঃ ৪২৩ এলিফেন্ট রোড, বড় মগবাজার, ঢাকা - ১২১৭।

ফোন: ৮৮ ০২ ৪৮৩১৯০৬৫, ই-মেইল: sonarbanglaweekly@gmail.com, weeklysonarbangla@yahoo.com, সার্কুলেশন: ০১৫৫২৩৯৮১৯০, বিজ্ঞাপন: ৪৮৩১৫৫৭১, ০১৯১৬৮৬৯১৬৮, ০১৭৩৪০৩৬৮৪৬।