সংবাদ শিরোনামঃ

আবার হাসিনা হত্যার ষড়যন্ত্র তত্ত্ব ** সরকারের কি করার কথা ছিল আর সরকার কি করছে? ** ৬ষ্ঠ বারের মতো জামিন আবেদন নামঞ্জুর ইতেকাফের সুযোগ না দিয়ে ট্রাইব্যুনালে হাজির ** সরকারের সীমাহীন দুর্নীতি অদতা অব্যবস্থাপনার কারণে দেশের ৭০ ভাগ মহাসড়ক যান চলাচলের অনুপযোগী ** রমযানের শিাকে কাজে লাগিয়ে জীবন গঠনে এগিয়ে আসুন : মকবুল আহমাদ ** লিবিয়ায় গাদ্দাফির দুর্গের পতন বিদ্রোহীদের বিজয়োল্লাস ** ভারতের আগ্রহে দেশের সীমানা পরিবর্তন সংবিধানের লংঘন এবং স্বাধীনতা সার্বভৌমত্বের ওপর হুমকিস্বরূপ ** ভারতে দুর্নীতির বিরুদ্ধে আন্না হাজারের অনশন : দেশে তেলে-বেগুনে জ্বলে উঠেছেন মতাসীনরা ** বাংলাদেশে রোজা-ঈদ উৎসব ও প্রাসঙ্গিক ভাবনা ** আকাশ নীল অপরাজিতা ** নিরলস যাত্রী ** পূর্ণিয়া আসাম ও পশ্চিমবঙ্গবিহীন ‘বাঙালি জাতীয়তাবাদ’ ** ফাঁসির মঞ্চে গেয়ে গেলো যারা জীবনের জয়গান ** আত্মকষ্টের পীড়ন ** সাংস্কৃতিক আগ্রাসন প্রতিরোধ চিন্তার পটভূমি ** নাম দেব কী? **

ঢাকা শুক্রবার ১১ ভাদ্র ১৪১৮, ২৫ রমযান ১৪৩২, ২৬ আগস্ট ২০১১

খিলগাঁও থানা জামায়াত : গত ২০ আগস্ট বাংলাদেশ জামায়াতে ইসলামী, খিলগাঁও থানার উদ্যোগে রুকনদের সন্তানদের নিয়ে স্থানীয় গ্রীন ক্যাসল চাইনিজ রেস্টুরেন্টে এক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরার অন্যতম সদস্য এবং সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও শ্রমিক কল্যাণ ফেডারেশন ঢাকা মহানগরীর সভাপতি কবির আহমদ। থানা আমীর সালেহ আহমাদের সভাপতিত্বে ও থানা সেক্রেটারি সগির বিন সাঈদের পরিচালনায় উক্ত প্রোগ্রামে উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য মুহাম্মদ শাহজাহান, মাহমুদ হাসান, মাওলানা দিদারুল ইসলাম প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে সোলায়মান চৌধুরী বলেন, শিশুরা আগামীর ভবিষ্যৎ; যে সকল শিশু বাবা মায়ের কাছ থেকে ইসলাম শেখার সুযোগ পায়, তারা সত্যি সৌভাগ্যবান।  প্রতিটি ঘরে ইসলামের আলো জ্বালানোর জন্য সকল অভিভাবকদের ইসলামের চর্চা করতে হবে। প্রেস বিজ্ঞপ্তি।

৩২নং ওয়ার্ড জামায়াত : বাংলাদেশ জামায়াতে ইসলামী ৩২নং ওয়ার্ডের উদ্যোগে বিসিবিএস মিলনায়তনে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ৩২নং উত্তর ওয়ার্ড সভাপতি মো. আবদুলহক। হামিদুর রহমান সোহাগের পরিচালনায় উক্ত ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয়  মজলিশে শূরা সদস্য মো. ফরিদ হোসাইন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামী মতিঝিল থানা আমীর ও মহানগরী শূরা কর্মপরিষদ সদস্য মুহাম্মদ লুৎফর রহমান ও মহানগরী শূরা সদস্য এটিএম সিরাজুল হক।

রোম কর্পোরেশন (প্রা.) লি. : সম্প্রতি সন্ধ্যায় নয়া পল্টনস্থ সিটি হার্টের নিজস্ব অফিসে রোম কর্পোরেশন (প্রা.) লিমিটেডের উদ্যোগে ইফতার মাহফিল কোম্পানির চেয়ারম্যান দিদারুল আলম মজুমদারের সভাপতিত্বে ব্যবস্থাপনা পরিচালক হারুনুর রশীদের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি কোম্পানির এডভাইজার বিজে শেখ মো. খালেদ, বিশেষ অতিথি এশিয়ান ইউনিভার্সিটির অধ্যাপক জাকির হোসাইন, দুবাই বণিক সমিতির সহ-সভাপতি আমিনুল ইসলাম শাহীন, কোম্পানির ডিএমডি ও ইউপি চেয়ারম্যান কামরুল হাসান, আল ওয়াতানের এমপি আবদুল হালীম, রেসালাহ প্রপার্টিজ লিমিটেডের ডিরেক্টর আনোয়ারা হোসেন ও ইঞ্জিনিয়ার মাহবুুবুল হক, লায়ান ট্রেডিং-এর ডিরেক্টর মার্কেটিং হুমায়ুন কবির, কোম্পানির ডিরেক্টর নূরুল আমিন, নূরুল ইসলাম, মাওলানা জাহাঙ্গীর আলম, মেডি রোম লিমিটেডের এমডি হাসানুর রহমান ও ডিরেক্টর মার্কেটিং আবু এস্কান্দার প্রমুখ বক্তব্য রাখেন। প্রেস বিজ্ঞপ্তি

তানযীমুল উম্মাহ স্কুল এন্ড কলেজ : সম্প্রতি তানযীমুল উম্মাহ স্কুল এন্ড কলেজ এর বালক ও বালিকা শাখা কর্তৃক পৃথক পৃথকভাবে আয়োজিত মাহে রমযানের তাৎপর্য শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল তানযীমুল উম্মাহ স্কুল এন্ড কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান হাবীবুল্লাহ মুহাম্মাদ ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক মাওলানা মোহাম্মাদুল্লাহ ভুঁইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের সিনিয়র ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন। তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান মীম আতিক্ল্লুাহ ও  মুহাম্মাদ আব্দুল আলীম, ডিরেক্টর আ ন মু রাশিদুল ইসলাম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মো. মাসুদুল হাকীম, মকবুল হোসাইন, মুসলিম খান, শামীমা বেগম এবং সালমা খানম এবং অত্র প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল এম এম রবিউল ইসলাম, কো-অর্ডিনেটর রেজাউল হায়দার ও হোস্টেল সুপার গোলাম কিবরিয়া। 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কুরআন নাজিলের এ মাসে শিার্থীদেরকে কুরআনের কতকগুলো হকের ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করেন এবং সহীহ করে কুরআন পড়া, বুঝা ও সে অনুযায়ী জীবন গড়ার জন্য অনুরোধ করেন।

ইসলামী ব্যাংক মৌচাক শাখা : পবিত্র মাহে রযমান উপলক্ষে ইসলামী ব্যাংক লিমিটেড মৌচাক শাখার উদ্যোগে গত ১৬ আগস্ট শাখা প্রাঙ্গণে ‘কুরআনের আলোকে মুমীনের জীবন’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের সম্মানিত ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও ঢাকা সেন্ট্রাল জোন প্রধান মো. সেতাউর রহমান। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের শরীআহ সুপারভাইজারি কমিটির সদস্য, ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি চট্টগ্রামের ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. হাসান মোহাম্মদ মঈনুদ্দীন। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের সাবেক পরিচালক মুফাজ্জল হুসাইন খান। প্রেস বিজ্ঞপ্তি।

ইসলামী ব্যাংক মগবাজার : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড মগবাজার শাখার উদ্যোগে গত ১৬ আগস্ট মঙ্গলবার শাখা প্রাঙ্গণে ‘কুরআনের আলোকে মুমীনের জীবন’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও হেড অফিস কমপ্লেক্স শাখার ব্যবস্থাপক মো. মোহন মিয়া এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ব্যাংকের এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ও শাখা ব্যবস্থাপক মো. জাকির হোসেনের সভাপতিত্বে মূল বিষয়ের ওপর আলোচনা উপস্থাপন করেন মগবাজার শেখ দিলু বেপারী ওয়াকফ এস্টেট জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ইদ্রিস। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সরকারের অতিরিক্ত সচিব ও ওয়াকফ প্রশাসন ড. হাফিজুর রহমান ভূঁইয়া এবং ব্যাংকের সেন্ট্রাল জোন প্রধান ও ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. সেতাউর রহমান। অনুষ্ঠানে শাখার সঞ্চয়ী বিনিয়োগকারী, বিনিয়োগ গ্রাহক, শুভানুধ্যায়ীসহ সর্বস্তরের নির্বাহী কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

ইসলামী ব্যাংক মিরপুর : ইসলামী ব্যাংক লিমিটেড, মিরপুর শাখার উদ্যোগে গত ১৬ আগস্ট মঙ্গলবার পবিত্র মাহে রমযান উপলক্ষে ‘কুরআনের আলোকে মুমীনের জীবন’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। শাখা ব্যবস্থাপক ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. নিজামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির ভাইস চেয়ারম্যান মুফতি সাঈদ আহমাদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এম. ইউসুফ আলী এবং ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও উত্তর জোন প্রধান মো. কবীর হোসেন। প্রধান আলোচক ছিলেন বাইতুল মামুর জামে মসজিদের খতিব মাওলানা আবদুল মান্নান। গ্রাহকদের মধ্য থেকে উপস্থিত ছিলেন বাংলা টিস্যুর এমডি আলহাজ্ব শাহ আলম ভূঁইয়া, জামান শিপিং-এর চেয়ারম্যান আলহাজ্ব নূরুল ইসলাম, মেঘনা এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর আবদুল মান্নান, ইসলাম ব্রাদার্সের প্রোপ্রাইটর মনিরুল ইসলাম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

ইসলামী ব্যাংক হেড অফিস কমপ্লেক্স :

ইসলামী ব্যাংক লিমিটেড, হেড অফিস কমপ্লেক্স শাখার উদ্যোগে গত ১৭ আগস্ট মোহাম্মদ ইউনুস অডিটোরিয়াম, ইসলামী ব্যাংক টাওয়ার, ৪৩০ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা ‘কুরআনের আলোকে মুমীনের জীবন’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

শাখার প্রধান এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মোহন মিয়ার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের বোর্ড অব ডাইরেক্টরস এর চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর এবং ঢাকা সেন্ট্রাল জোন প্রধান মো. সেতাউর রহমান। মূল বিষয়ের ওপর জ্ঞানগর্ভ আলোচনা পেশ করেন ব্যাংকের শরীয়াহ সুপারভাইজার কমিটির সদস্য ড. হাসান মোহাম্মদ মঈন উদ্দীন। প্রেস বিজ্ঞপ্তি।

ইসলামী ব্যাংক ফার্মগেট : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, ফার্মগেট শাখার উদ্যোগে ‘কুরআনের আলোকে মুমীনের জীবন’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল ১৭ আগস্ট অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর সৈয়দ আব্দুল্লাহ মো. সালেহ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসআরএস এর সাবেক ব্যবস্থাপনা পরিচালক, অগ্রণী ব্যাংক লিমিটেডের সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক সজিব গ্রুপের প্রধান নির্বাহী, ব্যবসা উন্নয়ন এফআরএম হাফিজুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মো. নজিবর রহমান, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও জোনাল হেড, ঢাকা সাউথ জোন। অনুষ্ঠানে ব্যাংকের মূল্যবান গ্রাহকবৃন্দ, এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন। প্রেস বিজ্ঞপ্তি।

ইসলামী ব্যাংক বগুড়া : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড মহাস্থানগড় এসএমই/কৃষি শাখার উদ্যোগে মহাস্থান মাহী সওয়ার ডিগ্রি কলেজ মিলনায়তনে মাহে রমযান ও যাকাতের তাৎপর্য শীর্ষক আলোচনাসভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও বগুড়া শাখার ব্যবস্থাপক মো. কায়সার আলীর সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন শাখা ব্যবস্থাপক মুহাম্মদ খায়রুল আমিন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য এডভোকেট হাফিজুর রহমান। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন মহাস্থান মাজার মসজিদের খতিব আলহাজ্ব হযরত মাওলানা ইমদাদুল হক। আরো বক্তব্য রাখেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা আমিনুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাহী সওয়ার ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ একেএম রফিকুল ইসলাম এবং রায়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মদ (রিজু), গোকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মোমিন, সাবেক চেয়ারম্যান এডভোকেট সোলাইমান আলী, রায়নগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা আবদুল খালেক প্রমুখ।

নির্ভরতা গ্র“প : গত ২২ আগস্ট উত্তরাস্থ অভিজাত রেস্টুরেন্টে নির্ভরতা গ্র“পের উদ্যোগে গ্র“পের ডিরেক্টরসহ বিভিন্ন স্তরের ব্যবসায়ী, সমাজসেবক, নির্ভরতা গ্র“পের কায়েন্ট ও অসংখ্য শুভাকাক্সীদের নিয়ে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। গ্র“পের প্রজেক্ট ডিরেক্টর মো. শাহাদাত হোসেনের সঞ্চালনায় ও গ্র“পের প্রধান উপদেষ্টা এবং এক্সপ্লো-লংকা গ্র“পের এইচ আর ডিরেক্টর বাহাউদ্দিন মিয়ার সভাপতিত্তে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লি.-এর ভাইস প্রেসিডেন্ট জাফর আলম। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন নির্ভরতা গ্র“পের ব্যবস্থাপনা পরিচালক সাইয়েদ খুরশিদ আলম। বিশেষ অতিথি ছিলেন এফ বি সি সি আই এর সদস্য লুৎফর রহমান তালুকদার, শান্ত-মরিয়ম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাওলানা মো. হাবিবুর রহমান, নির্ভরতা গ্র“পের প্রধান আইন উপদেষ্টা সাবরেজিস্ট্রার (অব.) সুপ্রিমকোর্টের এডভোকেট শেখ হাসান আলী, এইমস বাংলাদেশের এমডি মো. খলিলুর রহমান, একেএম ক্যাপিটাল লি.-এর এমডি আতিয়ার রহমান আতিক ছাড়াও নির্ভরতা গ্র“পের ডিরেক্টরসহ বিভিন্ন ব্যবসায়ী, সমাজসেবক, নির্ভরতা গ্র“পের কায়েন্ট ও অসংখ্য শুভাকাক্সী উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি

এবি ব্যাংক : ১৮ আগস্ট এবি ব্যাংক ইসলামী ব্যাংকিং শাখায় এক মনোজ্ঞ ইফতার মাহফিলের আয়োজন করা হয়। মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের এসভিপি ও শাখা ব্যবস্থাপক এবিএম আব্দুস সাত্তার। প্রখ্যাত মুফাসিসিরে কুরআন সদরঘাট কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক খতীব মুহতারাম মাওলানা মুহাম্মদ আবু হানিফ নিসারী মাহফিলে রমযানের তাৎপর্য ও শিক্ষার ওপর তথ্যবহুল আলোচনা পেশ করেন। ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন প্রখ্যাত ইসলামী ব্যাংকার, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক, এম. ফরীদ উদ্দীন আহমাদ, হেড অব ইসলামিক ব্যাংকিং, এবি ব্যাংক লিমিটেড। মাহফিলে বিশিষ্ট শিল্পপতি, ব্যবসায়ী, গ্রাহক, গণ্যমান্য ব্যক্তিবৃন্দ এবং এবি ব্যাংকের প্রেসিডেন্ট ও ম্যানেজিং ডিরেক্টর কাইজার এ. চৌধুরী, এডিশনাল এমডি কেএএম মাজেদুর রহমান এবং ডিএমডি শামীম এ. চৌধুরী, বিএইচ খান ও আহসান আফজালসহ ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

সিন্দাবাদ ডেভেলপমেন্ট : সিন্দাবাদ ডেভেলপমেন্ট বাংলাদেশ লিমিটেডের উদ্যোগে গত ১৬ আগস্ট কুমিল্লার স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে রমযানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। কোম্পানির চেয়ারম্যান মু. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট আলেমে দ্বীন ধামতি আলীয়া মাদরাসার সাবেক প্রিন্সিপাল মাওলানা আবদুল হালিম পীর সাহেব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ মাস্টার আবুল কাশেম, অধ্যাপক আব্দুস ছালাম, মাওলানা রফিকুল ইসলাম, ভিপি গোলাম মোস্তফা সরকার। বক্তব্য রাখেন কোম্পানির  ভাইস চেয়ারম্যান মো. সোলায়মান  কবির মাসু,, ব্যবস্থাপনা পরিচালক মু. জামাল হোসেন, সাইফুল ইসলাম শহীদ, বিশিষ্ট ব্যবসায়ী মু. তমিজ উদ্দিন, বিশিষ্ট ছাত্রনেতা মাহবুবুল আলম, কোম্পানির পরিচালক মু. আলাউদ্দিন আল আযাদ, মাওলানা আবদুল আউয়াল, মো. আবদুল মান্নান, মাওলানা জসিম উদ্দীন প্রমুখ।

কলাপাড়া উপজেলা ফোরাম (ঢাকা) :গত ১৫ আগস্ট ফার্মগেট ঢাকায় কলাপাড়া উপজেলা ফোরামের এক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ফোরামের সভাপতি মুহাম্মদ জালাল উদ্দীনের সভাপতিত্বে এবং সেক্রেটারি আহসান হাবীবের পরিচালনায় উক্ত মাহফিলে প্রধান অতিথি ছিলেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা, মনিবুর রহমান খসরু, বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী মনিরুল ইসলাম, গোলাম মর্তুজা, মাহফুজুর রহমান, মাওলানা গোলাম মোস্তফা, রুহুল আমীন, মো. ইসমাইল প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

আদর্শ শিক্ষক পরিষদ : গত ২০ আগস্ট সোনারগাঁ রোডস্থ ম্যানিন চাইনিজ রেস্তোরাঁয় এক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। পরিষদের কেন্দ্রীয় সভাপতি প্রফেসর ড. এম. কোরবান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুপ্রিমকোর্টের সাবেক প্রধান বিচারপতি সৈয়দ জে. আর. মুদাচ্ছির। মাহফিল পরিচালনা করেন পরিষদের জেনারেল সেক্রেটারি অধ্যক্ষ আশরাফুল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ক্যাম্ব্রিয়ান কলেজের চেয়ারম্যান লায়ন এস. কে বাশার। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ কলেজ শিক্ষক পরিষদের সভাপতি অধ্যক্ষ সুমা খান, মাধ্যমিক শিক্ষক পরিষদের সেক্রেটারি অধ্যক্ষ সিরাজুল ইসলাম, ইংলিশ মিডিয়াম শিক্ষক পরিষদের সভাপতি কেফায়েতুল্লাহ প্রমুখ। প্রধান অতিথি সৈয়দ জে. আর. মোদাচ্ছির তার বক্তৃতায় বলেন, শিক্ষকতা পেশা এক মহান পেশা। আমি নিজেও আমার পেশা শিক্ষকতা দ্বারাই শুরু করি। আদর্শ শিক্ষক হতে পারলে জাতিকে আদর্শ মানুষ উপহার দেয়া যাবে। জাতির চরম সন্ধিক্ষণে শিক্ষকদেরই বলিষ্ঠ ভূমিকা পালনে এগিয়ে আসতে হবে। প্রেস বিজ্ঞপ্তি

এ পাতার অন্যান্য খবর

অন্যান্য মিডিয়া bdnews24 RTNN Sheersha News barta24 Prothom Alo Daily Nayadiganta Jugantor Samakal Amardesh Kaler Kantho Daily Ittefaq Daily Inqilab Daily Sangram Daily Janakantha Amader Shomoy Bangladesh Pratidin Bhorerkagoj Daily Dinkal Manob Zamin Destiny Sangbad Deshbangla Daily Star New Age New Nation Bangladesh Today Financial Express Independent News Today Shaptahik 2000 Computer Jagat Computer Barta Budhbar Bangladesherkhela Holiday Bangladesh Monitor BBC Bangla Pars Today
homeabout usdeveloped by

ভারপ্রাপ্ত সম্পাদকঃ মো. তাসনীম আলম।

এটিএম সিরাজুল হক কর্তৃক হক প্রিন্টার্স ১০/৮ আরামবাগ, ঢাকা-১০০০ হতে মুদ্রিত ও প্রকাশিত। যোগাযোগের ঠিকানাঃ ৪২৩ এলিফেন্ট রোড, বড় মগবাজার, ঢাকা - ১২১৭।

ফোন: ৮৮ ০২ ৪৮৩১৯০৬৫, ই-মেইল: sonarbanglaweekly@gmail.com, weeklysonarbangla@yahoo.com, সার্কুলেশন: ০১৫৫২৩৯৮১৯০, বিজ্ঞাপন: ৪৮৩১৫৫৭১, ০১৯১৬৮৬৯১৬৮, ০১৭৩৪০৩৬৮৪৬।