সংবাদ শিরোনামঃ

সাঁড়াশি অভিযানের আড়ালে প্রতিপক্ষ দলন ** ঈদের পরে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে ২০ দল ** বাজেট বৈষম্যমূলক-অসহনীয়, ব্যবসাবান্ধব নয় ** সিয়ামের প্রকৃত শিক্ষাকে ধারণ ও বাস্তব জীবনে প্রতিফলন ঘটাতে হবে : নূরুল ইসলাম বুলবুল ** বিরোধী রাজনীতিকদের চাপে রাখার কৌশল ** নিরপরাধ নেতাকর্মীদের জীবন নিয়ে নির্মম তামাশা মেনে নেয়া যায় না : ছাত্রশিবির ** দ্বন্দ্ব ছড়িয়ে পড়েছে গ্রাম-গঞ্জে ** নেপথ্য খলনায়কদের আড়াল করতেই ক্রসফায়ার! ** সমাজে বিভক্তির কারণেই মৃত্যুর পরেও সম্মান পাননি মনিরুজ্জামান মিঞা : ড. এমাজউদ্দিন ** ‘অভিযান ছিল লোক দেখানো, বাণিজ্য হয়েছে পুলিশের’ ** ক্রসফায়ার : একটি ধারাবাহিক গল্প ** ক্রসফায়ার নয়, আদালতের মাধ্যমেই দোষীদের শাস্তি দিতে হবে ** টাকার ‘সাগর’ এবং অর্থমন্ত্রী ** রোজার তাৎপর্য ** একটি পারিবারিক বৈঠকের কিছু কথা ** ঈদকে ঘিরে ব্যস্ত কুষ্টিয়ার বুটিকস কারিগররা ** ‘বিশেষ’ অভিযান শেষ হলেও বন্ধ হয়নি গণগ্রেফতার ** সারাদেশে বিভিন্ন সংগঠনের ইফতার মাহফিল **

ঢাকা, শুক্রবার, ১০ আষাঢ় ১৪২৩, ১৮ রমজান ১৪৩৭, ২৪ জুন২০১৬

মো. গোলাম আযম সরকার (রংপুর) : রংপুর অঞ্চল হলো অভাবপ্রীতি অঞ্চল যা দেশবাসীসহ বলা চলে বিশ্বের অনেক দাতাদেশ ও বিষয়টি অবগত। বাংলাদেশের প্রধানমন্ত্রী ও শেখ হাসিনা যে অবগত নয় তা কিন্তু নয়। এর মধ্যে বর্তমান চলছে পবিত্র রমজান মাস। দেশের এমন কোনো অবস্থা সৃষ্টি হয়নি যে জঙ্গি ধরার নামে গণহারে জামায়াত-শিবিরসহ সাধারণ মুসলমানদেরকে ধরার জন্য এভাবে অভিযান পরিচালনা করতে হবে। ঠিক যখন বাংলাদেশের রোজাদারদের উপর গণহারে জঙ্গি গ্রেফতারের নামে নাটক চলছে ঠিক তখনে পার্শ্ববর্তী কলকাতায় চলছে মুসলমান রোজাদারদের জামাই আদর। যা এ অঞ্চলের সাধারণ মুসলমানদেরকে ভাবিয়ে তুলেছে। সাধারণ মুসলমানরা বলছে, আমরা সেহেরি ও ইফতারে খেতে পারছি না। তারা বলছে, বর্তমানে রংপুর অঞ্চলে জামায়াত প্রকাশ্যভাবে এমন কোনো কাজ করেনি যে, জঙ্গি ধরার নামে সাধারণ মুসলমানদেরকে ধরতে হবে। করতে হবে হয়রানি। এ অঞ্চলের রোজাদারদের নির্যাতন দেখে মনে হচ্ছে রংপুর অঞ্চল কোনো মুসলমানদের অঞ্চল নয়।

আলমগীর হোসাইন নামের এক রোজাদার সোনার বাংলাকে বলেন, আমি কি এমন অপরাধ করেছি। আমি সেহেরি পর্যন্ত খেতে পারি না। সেহেরির সময়ও দেখি পুলিশ আমার বাড়ি ঘিরে রাখে। আমাকে সেহেরি না খেয়ে বাড়ি থেকে পালিয়ে যেতে হয়। এটা কি কোনো মুসলিম দেশের নমুনা।

সাধারণ মুসলমানরা বলছে, সরকারিভাবে এত নির্যাতন করা হচ্ছে আমাদেরকে এর সামান্য প্রতিবাদ করলে আমরা হয়ে যাই জঙ্গি। তাহলে আমরা এর প্রতিবাদ করবো কিভাবে।

অনেক মুসলমানরা বলছেন, সাধারণ মুসলমানদের উপর নির্যাতন করছে সরকার অন্য দিকে কিছু কিছু মিডিয়া আবার মুসলমানদেরকে ধরার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে আগ্রহ সৃষ্টি করার জন্য সংবাদ প্রকাশ করছেন।

সাধারণ মুসলমানরা বলছে, সরকার কী চাচ্ছে। তা এ অঞ্চলের সাধারণ মুসলমানরা জানতে চায়। তবে কোন কোন মুসলমান বলছে আমরা তারাবির নামাজ পর্যন্ত মসজিদে গিয়ে পড়তে পারছি না। এটা আবার কেমন কথা। আর শেখ হাসিনার পরিকল্পনা হলো দেশে জঙ্গি রয়েছে এটা প্রমাণ করার মাধ্যমে স্থায়ীভাবে ক্ষমতায় থাকা।

সাতক্ষীরায় আটক ৩৭

সাতক্ষীরা সংবাদদাতা : সাতক্ষীরায় পুলিশের চলমান অভিযানে এক জেএমবি সদস্য ও জামায়াত-শিবিরের সাত কর্মীসহ ৩৭ জনকে আটক করা হয়েছে। গত ১৭ জুন শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত জেলার আটটি থানার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃত জেএমবি সদস্যের নাম মনোয়ার হোসেন উজ্বল। তিনি শহরের ইটাগাছা এলাকার মনির উদ্দীনের ছেলে।

সাতক্ষীরা জেলা পুলিশের তথ্য কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) কামাল হোসেন এ ঘটনার সতত্যা নিশ্চিত করে জানান, আটককৃতদের মধ্যে, সাতক্ষীরা সদর থানা থেকে ১০ জন, কলারোয়ায় ৬ জন, তালায় ৪ জন, কালিগঞ্জে ৫ জন, শ্যামনগরে ২ জন, আশাশুনিতে ৫ জন, দেবহাটায় ৩ জন ও পাটকেলঘাটা থানা থেকে ২ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের নামে নাশকতাসহ বিভিন্ন অভিযোগে থানায় মামলা রয়েছে। তিনি আরো জানান, আটক জেএমবি সদস্য মনোয়ার হোসেন উজ্বল ২০০৫ সালে জেএমবি সম্পৃক্ততায় গ্রেফতার হয়েছিলেন। বর্তমানে তিনি জামিনে মুক্ত রয়েছেন। এনিয়ে, গত নয় দিনে জেলায় পুলিশের অভিযানে মোট ৪’শ ১৮ জনকে আটক করা হয়েছে।

নড়াইল পৌর ছাত্রশিবির সভাপতিসহ আটক ৪

নড়াইল সংবাদদাতা : নড়াইল পৌর ছাত্রশিবির সভাপতি জাহিদুল ইসলাম, তার স্ত্রী খাদিজা বেগম কেয়াসহ তিনজনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত ১৪ জুন মঙ্গলবার রাত ৯টার দিকে পৌরসভার বরাশুলা এলাকায় জাহিদুলের ভাড়াটিয়া বাসায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় পুলিশ তার ব্যক্তি ব্যবহারের একটি কম্পিউটার ও কুরআন, হাদীস ও বই নিয়ে গেছে।

নড়াইলের সহকারী পুলিশ সুপার কামরুজ্জামান জানান, ডিবি পুলিশের একটি দল পৌরসভার বরাশুলা এলাকায় অভিযান চালিয়ে জাহিদুল, তার স্ত্রী খাদিজা ও আবু তাহের নামে একজনকে আটক করে।  কামরুজ্জামান, সহকারী পুলিশ সুপার, সার্কেল, সদর নড়াইলের, নেতৃত্বে গোপন সংবাদের, ভিত্তিতে। মঙ্গলবার রাত, ১০টায় পৌরসভার বরাশুলা এলাকায় গোপন, সংবাদের, ভিত্তিতে, ডিবি পুলিশের এএসআই হাসান এএসআই আলমগীর, কনস্টেবল নারায়ন, শিমুল, শরীফ, মুরাদ, বায়জিদসহ একদল সাদা পোশাকধারী পুলিশ অভিযান চালিয়ে  পৌর ছাত্রশিবির সভাপতি জাহিদুল ইসলাম, তার স্ত্রী খাদিজা বেগম কেয়াসহ চারজনকে আটক করা হয়।

কুড়িগ্রামে গ্রেফতার ৫৭

কুড়িগ্রাম সংবাদদাতা : কুড়িগ্রামে পুলিশের সন্ত্রাসবিরোধী বিশেষ অভিযানের ষষ্ঠ দিনে জেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি রাশেদুল ইসলাম রোমানসহ ৫৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। পুলিশ জানায় গ্রেফতারকৃতদের মধ্যে সদর উপজেলায় ছাত্র শিবিরের সাবেক সভপাতি রাশেদুল ইসলাম  রোমানসহ ৪ জন, উলিপুর উপজেলায় ১৫ জন, চিলমারী উপজেলায় ৫ জন, রৌমারী উপজেলায় ৫ জন, রাজিবপুর উপজেলায় ৬ জন, নাগেশ্বরী উপজেলায় ৩ জন, ভুরুঙ্গামারী উপজেলায় ৭ জন, ফুলবাড়ী উপজেলায় ৬ জন ও রাজারহাট উপজেলায় ৬ জন।

পুলিশ সুপার তবারক উল্লাহ  জানান, সন্ত্রাস দমন আইনে অভিযান চালিয়ে জেলার ৯ উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। আটক ছাত্র শিবির নেতা রোমানকে ১৫১ ধারায় আটক করে নিয়মিত মামলার আসামি হিসেবে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বাকি ৫৬ জন এজাহারভুক্ত নিয়মিত মামলার আসামি।

এ পাতার অন্যান্য খবর

অন্যান্য মিডিয়া bdnews24 RTNN Sheersha News barta24 Prothom Alo Daily Nayadiganta Jugantor Samakal Amardesh Kaler Kantho Daily Ittefaq Daily Inqilab Daily Sangram Daily Janakantha Amader Shomoy Bangladesh Pratidin Bhorerkagoj Daily Dinkal Manob Zamin Destiny Sangbad Deshbangla Daily Star New Age New Nation Bangladesh Today Financial Express Independent News Today Shaptahik 2000 Computer Jagat Computer Barta Budhbar Bangladesherkhela Holiday Bangladesh Monitor BBC Bangla Pars Today
homeabout usdeveloped by

ভারপ্রাপ্ত সম্পাদকঃ মো. তাসনীম আলম।

এটিএম সিরাজুল হক কর্তৃক হক প্রিন্টার্স ১০/৮ আরামবাগ, ঢাকা-১০০০ হতে মুদ্রিত ও প্রকাশিত। যোগাযোগের ঠিকানাঃ ৪২৩ এলিফেন্ট রোড, বড় মগবাজার, ঢাকা - ১২১৭।

ফোন: ৮৮ ০২ ৪৮৩১৯০৬৫, ই-মেইল: sonarbanglaweekly@gmail.com, weeklysonarbangla@yahoo.com, সার্কুলেশন: ০১৫৫২৩৯৮১৯০, বিজ্ঞাপন: ৪৮৩১৫৫৭১, ০১৯১৬৮৬৯১৬৮, ০১৭৩৪০৩৬৮৪৬।