সংবাদ শিরোনামঃ

বিশ্বব্যাপী শোক নিন্দা ও প্রতিবাদ ** আওয়ামী লীগকে সমর্থন না করায় বিচারের মুখোমুখি ** তারপরও কেন এই বিদ্যুৎ সঙ্কট ** ধৈর্য ও সাহসিকতার সাথে পরিস্থিতি মোকাবেলা করতে হবে : মকবুল আহমাদ ** সংলাপ সমঝোতার পরিবর্তে সংঘাতের পথে সরকার ** ট্রেড ইউনিয়ন নেতৃবৃন্দকে মানুষের কল্যাণে কাজ করতে হবে : অধ্যাপক মুজিব ** সরকারের সদিচ্ছার অভাবে পানি পাচ্ছে না বাংলাদেশ ** টাকার বিনিময়ে মনোনয়ন রাষ্ট্রের জন্য ভয়ঙ্কর ** দেশ জাতি ও ইসলামের জন্যই তার এ আত্মত্যাগ ** শেষ বিদায়ের আগে আব্বুর পাশে ** সঙ্কট মোকাবেলায় বেশি বেশি আল্লাহর সাহায্য কামনা করতে হবে ** কুড়িগ্রামে ধানের মণ ৪শ’ থেকে ৫শ’ টাকা॥ হতাশ কৃষক ** শোকার্ত মানুষের ঢল ** কাজী নজরুল ইসলামের একটি অনন্য দিক **

ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৩, ১২ শাবান ১৪৩৭, ২০ মে ২০১৬

মাওলানা নিজামীর শাহাদাত : সারাদেশে দোয়া মাহফিল ও আলোচনা সভায় বক্তারা

সঙ্কট মোকাবেলায় বেশি বেশি আল্লাহর সাহায্য কামনা করতে হবে

গ্রাম বাংলা ডেস্ক : গত ১৩ মে শুক্রবার আমীরে জামায়াত শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর জন্য কেন্দ্রঘোষিত কর্মসূচির দোয়া মাহফিল সারাদেশে পালিত হয়। এতে নেতৃবৃন্দ বলেন, ধৈর্য ও সাহসিকতার সাথে বর্তমান সঙ্কট মোকাবেলা করতে হবে। আল্লাহর সাহায্য কামনা করে বেশি বেশি নফল ইবাদত করতে হবে। দুঃশাসনে পিষ্ট মানুষের পাশে দাঁড়িয়ে তাদেরকে সাথে নিয়ে অন্যায়ের প্রতিবাদ করতে হবে।  সারাদেশে থেকে সোনার বাংলার সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদনগুলো তুলে ধরা হলো :

চট্টগ্রাম : জামায়াতে ইসলামীর চট্টগ্রাম মহানগরীর সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম বলেছেন, ইসলাম ও মুসলমানদের ধ্বংস করার জন্য ষড়যন্ত্র চলছে। ইসলামী আন্দোলনের নেতাদের হত্যা করে মুসলমানদের নির্মূল করা যাবে না। তিনি জামায়াত আমীর শহীদ মাওলানা মতিউর রহমান নিজামী স্মরণে চকবাজার থানা জামায়াতের উদ্যোগে আয়োজিত এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

চকবাজার থানা জামায়াতের আমীর মোরশেদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, থানা সেক্রেটারি আহমদ খালেদুল আনোয়ার, এম এ হান্নান ও শাহেদুল ইসলাম চৌধুরী প্রমুখ। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন নগর জামায়াতের সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম।

পাঁচলাইশ থানা : জামায়াতের উদ্যোগে আমীরে জামায়াত শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর শাহাদাত কবুলের জন্য দোয়া মাহফিল থানা জামায়াতের সেক্রেটারি মুহাম্মদ সোলায়মান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, নগর জামায়াতের প্রচার সম্পাদক মুহাম্মদ উল্লাহ। দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, থানা জামায়াতের এসিস্ট্যান্ট সেক্রেটারি মাহবুবুল হাসান, এম. জে. উদ্দিন, আহসান হাবিব, আলমগীর হোসাইন, মোফাজ্জল হোসেন, নুরুল কবির প্রমুখ। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন নগর জামায়াতের প্রচার সম্পাদক মুহাম্মদ উল্লাহ।

আকবর শাহ থানা : কেন্দ্রঘোষিত দোয়া দিবস উপলক্ষে আমীরে জামায়াত শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর শাহাদাত কবুলের জন্য দোয়া মাহফিল থানা জামায়াতের সেক্রেটারি এম. রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, নগর জামায়াতের কর্মপরিষদ সদস্য মুহাম্মদ ছিদ্দিকুর রহমান। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন নগর জামায়াতের কর্মপরিষদ সদস্য মুহাম্মদ ছিদ্দিকুর রহমান।

বাকলিয়া থানা : আমীরে জামায়াত শহীদ মাওলানা নিজামীর জান্নাতে উচ্চ মর্যাদা কামনায় আয়োজিত দোয়া মাহফিল থানা জামায়াতের আমীর নিয়াজ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, জামায়াত নেতা মুহাম্মদ ইসমাইল, বুলবুল ইসলাম, মুজিবুর রহমান ও মাওলানা জাকির হোসেন প্রমুখ। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন মুহাম্মদ ইসমাইল হোসেন।

ই.পি.জেড থানা আমীরে জামায়াত শহীদ মাওলানা নিজামীর শাহাদাত কবুলের জন্য দোয়া মাহফিল থানা জামায়াত নেতা এম. শামসুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন মাওলানা হারুন অর রশিদ, মুহাম্মদ মহিউদ্দিন ও কামাল উদ্দিন প্রমুখ।

বায়েজিদ থানা আমীর জামায়াত শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর শাহাদাত কবুলের জন্য দোয়া মাহফিল থানা জামায়াত আমীর মাওলানা জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জামায়াত নেতা এস আলম, এম  ইসলাম, এম এইচ. মনছুর ও নুরুল আলম প্রমুখ।

ডবলমুরিং থানা : মাওলানা রহমান নিজামীর শাহাদাত কবুলের জন্য দোয়া মাহফিল থানা জামায়াত আমীর আসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে মোনাজাত পরিচালনা করেন থানা আমীর আসলাম খান।

কোতোয়ালী উত্তর থানা আয়োজিত দোয়া মাহফিল থানা জামায়াত এম এ কাসেমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন, থানা জামায়াত সেক্রেটারি আমির হোসাইন, জামায়াত নেতা জাহের খান প্রমুখ। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন এম এ কাসেম।

এছাড়াও চান্দগাঁও, সদরঘাট, খুলশী, বন্দর এবং পতেঙ্গা থানার উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে এবং এলাকার বিভিন্ন মসজিদে মাওলানা মতিউর রহমান নিজামীর স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামীর স্মরণে বি আই এ জামে মসজিদে দোয়া মাহফিল দোয়া মাহফিল। জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাওলানা মুমিনুল হক চৌধুরী বলেন, মাওলানা মতিউর রহমান নিজামী বিশ্ববরেণ্য আলেমেদ্বীন ও বিশ্ব ইসলামী আন্দোলনের নেতা। সরকার সম্পূর্ণ বিনা দোষে রাজনৈতিক প্রতিপক্ষ হিসাবে তাকে হত্যা করেছে। ইসলামী আন্দোলনের নেতা হত্যা করে এই আন্দোলনের নেতৃত্ব শূন্য করা যাবে না।

দেওয়ান বাজারস্থ বাংলাদেশ ইসলামী একাডেমি জামে মসজিদে বাদ জুমা জামায়াত আমীর ও সাবেক মন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামীর স্মরণে আয়োজিত এক দোয়া মাহফিলে তিনি প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।  জামে মসজিদের খতিব মাওলানা শাফি উদ্দিন আল মাদানীর সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন মাওলানা মুমিনুল হক চৌধুরী। এতে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী নুর মুহাম্মদ ও এ.বি.ছিদ্দিকুর রহমান প্রমুখ।

খুলনা  সংবাদদাতা : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপষিদ সদস্য ও খুলনা মহানগরী আমীর মাওলানা আবুল কালাম আজাদ বলেছেন, আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামী একজন গুণী ইসলামী চিন্তাবিদ এবং বাংলাদেশের ইসলামী আন্দোলনের জন্য এক নিবেদিত প্রাণ কর্মী। অথচ এ জালেম সরকার তার বিরুদ্ধে কলঙ্ক আরোপ করে মিথ্যা মামলায় তার মৃত্যুদণ্ড কার্যকর করেছে। একজন মজলুম নেতা সারা জীবন কুরআনের কথা বলেছেন, মানুষকে সৎ পথে ডেকেছেন, সেই মজুলুম নেতাকে এই জালিম সরকার ফাঁসি দিয়েছে। তিনি আমীরে জামায়াতসহ দেশের সকল ইসলামপ্রিয় মানুষের জন্য আল্লাহর কাছে দোয়া করেন। যে ব্যক্তি সারা জীবন কুরআনের আলো এই জমিনে প্রচার কাজে আজীবন সংগ্রাম করে গেছেন সেই দ্বীনী ভাইকে এই জালিম সরকার অপমানিত করছে। তারা প্রিয় নেতার জান্নাতে উচ্চ মর্যাদা কামনা করেন।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও খুলনা মহানগরী নায়েবে আমীর মাস্টার শফিকুল আলম, খুলনা মহানগরী সেক্রেটারি অধ্যাপক মাহফুজুর রহমান, খালিপশপুর থানা আমীর মো. আবুল বাশার, মো. মাহফুজুর রহমান, মো. আসলাম উদ্দীন প্রমুখ। এ ছাড়া নগরীর থানায় থানায় ও ওয়ার্ডে ওয়ার্ডে স্ব স্ব থানা আমীরদের পরিচালনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

নেতৃবৃন্দ বলেন, তিনি শুধু বাংলাদেশের সম্পদ নন বরং মুসলিম উম্মাহ তথা বিশ্ব ইসলামী আন্দোলনের অন্যতম সিপাহসালার। মূলত সরকারের রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করে জামায়াতকে নেতৃত্বশূন্য ও দেশকে পরাশ্রয়ী করদরাজ্য বানানোর গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবেই আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামীর বিরুদ্ধে কথিত মানবতাবিরোধী অপরাধের নামে ইতিহাসের জঘন্যতম মিথ্যাচার করে জননন্দিত জাতীয় নেতৃত্বকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। ইসলামী আন্দোলনের নেতা-কর্মীরা এদেশের আপামর জনগণকে সাথে নিয়ে দেশকে ইসলামী কল্যাণমূলক রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করেই মাওলানা নিজামীসহ শীর্ষ নেতৃবৃন্দের হত্যার বদলা নেবে ইনশাআল্লাহ।

গাজীপুর সংবাদদাতা : আমীরে জামায়াত শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর শাহাদাত কবুলের জন্য গাজীপুরের বিভিন্নস্থানে জামায়াতের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

জয়দেবপুর থানা আমীর মো. ছাদেকুজ্জামান খানের সভাপতিত্বে দোয়া মাহফিলে প্রধান মেহমান ছিলেন গাজীপুর মহানগর জামায়াতের আমীর অধ্যক্ষ মাওলানা এস এম ছানাউল্লাহ, এ সময় আরো উপস্থিত ছিলেন ডুয়েট শাখা শিবির সভাপতি মো. ওয়ালিউল্লাহ, জয়দেবপুর থানা শিবির সভাপতি মো. তাওহিদুল ইসলাম, জামায়াত নেতা ইউসুফ আব্দুল্লাহ, আব্দুস সালাম, শরিফুল ইসলাম, মাওলানা আবু তাহের প্রমুখ। গাজীপুর মহানগর আমীর অধ্যক্ষ মাওলানা এস এম ছানাউল্লাহ আমীরে জামায়াতের জান্নাতে উচ্চ মর্যাদা কামনা করেন এবং আল্লাহ রাব্বুল আলামিন যেন আমীরে জামায়াতের শাহাদাত কবুল করে তাকে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করেন এই দোয়া করেন। তিনি বলেন সরকার জামায়াতের সকল নেতাকে হত্যা করলেও ইসলামী আন্দোলনকে বন্ধ করতে পারবে না। এই আন্দোলন আল্লাহর। তিনিই এই আন্দোলনের বড় অভিভাবক তিনি আন্দোলনকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন ইনশাআল্লাহ। তিনি জামায়াতের সকল স্তরের জনশক্তিসহ সারা দেশের সকল জনসাধারণকে ধৈর্য ধারণ করে বাংলাদেশের প্রতিটি ঘরে ইসলাম এবং ইসলামী আন্দোলনের এই দাওয়াত পৌঁছে দেয়ার আহ্বান জানান।

একই সময়ে আমীরে জামায়াতের শাহাদাতের পূর্ণ মর্যাদা কামনায় মহানগর জামায়াত পশ্চিম অঞ্চলের উদ্যোগে কাশিমপুরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। থানা আমীর আবু সিনার সভাপতিত্বে ও জিয়াউর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে প্রধান মেহমান হিসেবে বক্তব্য রাখেন ও মোনাজাত পরিচালনা করেন নগর জামায়াতের সহকারী সেক্রেটারি মুহাম্মদ হোসেন আলী।

এছাড়া আমীরে জামায়াত শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর শাহাদাত কবুলের জন্য কেন্দ্রীয় কর্মসূচিরর অংশ হিসেবে গাজীপুর জেলা জামায়াতের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে মুনাজাত পরিচালনা করেন জেলা জামায়াতের সেক্রেটারি অধ্যাপক আবু তাসনিম। উপস্থিত ছিলেন জেলা কর্মপরিষদ সদস্য, কালিয়াকৈর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. হারুনুর রশিদ। কালিয়াকৈর উপজেলা আমীর মো. শফিউদ্দিন, পৌর আমীর ইঞ্জিনিয়ার রুকন উদ্দিন আহমাদসহ বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীগণ উপস্থিত ছিলেন।

এদিকে কর্মসূচির অংশ হিসাবে সকালে জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশন এক দোয়া মাহফিলের আয়োজন করে। দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসাবে মুনাজাত পরিচালানা করেন জেলা আমীর আবুল হাসেম খান। এছাড়া শ্রমিক কল্যাণের জেলা সভাপতি এ,টি,এম মুজাহিদুল ইসলাম, সেক্রেটারি মো. ফারুকুজ্জামানসহ জেলা নেতৃবৃন্দ দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে জামায়াতে ইসলামী, শ্রীপুর উপজেলার উদ্যোগে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে মুনাজাত পরিচালানা করেন উপজেলা আমীর ও জেলা কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোজাম্মেল হক। উক্ত দোয়া মাহফিলে উপজেলা সহকারী সেক্রেটারি মো. নুরুল ইসলাম সহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। এছাড়া ও জেলার কালিয়াকৈর, কাপাসিয়া, কালিগঞ্জ এবং গাজীপুর সদর উপজেলার উদ্যোগে বিভিন্ন জায়গায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ফরিদপুর সংবাদদাতা : কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসাবে বাংলাদেশ জামায়াতে ইসলামী ফরিদপুর পৌরসভা শাখার উদ্যোগে স্থানীয় আদর্শ একাডেমি জামে মসজিদে জামায়াতে ইসলামীর আমীর, সাবেক মন্ত্রী, শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর শাহাদাতের সর্বোচ্চ মর্যাদা কামনায় এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পৌর আমীর ইমতয়িাজ উদ্দিন আহমেদের পরিচালনায় দোয়া মাহফিলে বক্তব্য রাখেন ফরিদপুর অঞ্চল পরিচালক মুহাম্মদ দেলোয়ার হুসাইন, জেলা আমীর প্রফেসর আঃ তাওয়াব, জেলা নায়েবে আমীর মুহাম্মদ খালেছ, আবু হারিচ মোল্লা, সদর উপজেলা আমীর মুহাম্মদ জসিমউদ্দীন ও শিবিরের শহর শাখার সভাপতি এহসানুল মাহবুব রুবেল।

বক্তাগণ শহীদদের রেখে যাওয়া কাজ সঠিকভাবে আঞ্জাম দেওয়ার মাধ্যমে বাংলাদেশে কুরআনের আইন চালু করে এই হত্যাকাণ্ডের প্রতিশোধ নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন।  দোয়া পরিচালনা করেন ফরিদপুর অঞ্চল পরিচালক মুহাম্মদ দেলোয়ার হুসাইন।

টাঙ্গাইল সংবাদদাতা : বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামীকে বিচারিক হত্যার মাধ্যমে শহীদ করায় তার শাহাদাতের সর্বোচ্চ মর্যাদা প্রদানের কামনায় শুক্রবার টাঙ্গাইল শহর জামায়াতের উদ্যোগে এক দোয়া মাহফিল শহরের একটি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং শেষে দোয়া মুনাজাত পরিচালনা করেন জেলা আমীর আহছান হাবিব মাসুদ। টাঙ্গাইল সদর উপজেলা (পূর্ব) আমীর মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন জেলা নায়েবে আমীর অধ্যাপক খন্দকার আব্দুর রাজ্জাক, সহকারী সেক্রেটারি হোসনী মোবারক বাবুল, টাঙ্গাইল শহর জামায়াতের আমীর অধ্যাপক মিজানুর রহমান চৌধুরী, টাঙ্গাইল সদর (পশ্চিম) আমীর মো. আলমগীর হোসাইন, টাঙ্গাইল শহর জামায়াতের সহকারী সেক্রেটারি অধ্যাপক মো. শফিকুল ইসলাম, প্রচার সম্পাদক অধ্যাপক মো. সাইফুল ইসলাম প্রমুখ।

 à¦¨à§‡à¦¤à§ƒà¦¬à§ƒà¦¨à§à¦¦ বাংলাদেশের জমিনে ইসলাম প্রতিষ্ঠার মাধ্যমে শহীদের বদলা নেয়ার অঙ্গীকার ব্যক্ত করেন। জুলুমবাজ সরকারকে স্মরণ করিয়ে দিয়ে বলেন, দলের নেতাকর্মীদের হত্যার মাধ্যমে কোন আদর্শবাদী দলকে ধ্বংস বা স্তব্ধ করা যায় না।

নরসিংদী : আমীরে জামায়াত শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর শাহাদাত কবুলের জন্য দোয়া মাহফিলের আয়োজন করে জামায়াতে ইসলামী নরসিংদী সদর উপজেলা। দোয়া মাহফিলে সদর আমীর মকবুল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরার অন্যতম সদস্য ও নরসিংদী জেলা নায়েবে আমীর অধ্যাপক মুসলেহ উদ্দিন। এছাড়াও আন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বেলকুচি (সিরাজগঞ্জ) সংবাদদাতা : গত ১৩ মে শুক্রবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিরাজগঞ্জ জেলা জামায়াতের উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। জেলার অস্থায়ী কার্যালয়ে জেলা আমীর অধ্যক্ষ মাওলানা শাহীনুর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন- জেলা সিনিয়র নায়েবে আমীর মোঃ আলী আলম, জেলা সেক্রেটারি অধ্যাপক মাওলানা জাহিদুল ইসলাম, জেলা কর্মপরিষদ সদস্য, মাওলানা আব্দুল গাফ্ফার, অধ্যাপক নূর-উন-নবী সরকার, মাওলানা আব্দুল খালেক, অধ্যাপক আব্দুল লতিফ, মাওলানা আতাউর রহমান, বেলকুচি উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সোহেল, জামায়াত নেতা ডা. সেলিম রেজা, আলাউদ্দিন-আল-আজাদ ও মাওলানা মোস্তফা মাহমুদ প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, আ’লীগ রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে নিরপরাধ আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামীকে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করেছে। যা মানবতা-মনুষ্যত্বের ওপরে চরম কুঠারাঘাত। যে আঘাতের ক্ষত ইতিহাসের পাতা থেকে কখনই মুছে যাবে না। সুতরাং, ইতিহাসের ধারাবাহিকতায় খুনি ফ্যাসিস্ট আওয়ামী সরকারকে অবশ্যই একদিন বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে ইনশাআল্লাহ। সেদিনই মানবতাবিরোধী অপরাধে আ’লীগেরই বিচার করা হবে বলে নেতৃবৃন্দ দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। পরে প্রধান অতিথি অধ্যক্ষ শাহাবুদ্দীন আমীরে জামায়াত শহীদ মাওলানা নিজামীর শাহাদাত কবুলিয়াতের জন্য বিশেষভাবে দোয়া করেন। এ সময় আবেগঘন এক পরিবেশের সৃষ্টি হয়।

জয়পুরহাট সংবাদদাতা : জামায়াতে ইসলামীর আমীর শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর শাহাদাত কবুলের জন্য জয়পুরহাটের জেলার বিভিন্ন স্থানে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। জয়পুরহাট জেলা জামায়াতে ইসলামীর উদ্যোগে মাওলানা নিজামীর রূহের মাগফিরাত কামনায় ও শাহাদাত কবুলিয়াতের জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা জামায়াতের রাজনৈতিক সেক্রেটারি এডভোকেট মামুনুর রশিদ মামুন, ইউনিয়ান আমীর আব্দুল হাকিম, সেক্রেটারি শিহাব হোসেন, শিবির নেতা জহুরুল ইসলাম, জামায়াত নেতা হাবিবুর রহমানসহ প্রমুখ।

মাওলানা মতিউর রহমান নিজামীর শাহাদাতের সর্বোচ্চ মর্যাদা কামনা করে কেন্দ্রঘোষিত দোয়া দিবসের অংশ হিসেবে জয়পুরহাট শহর, কালাই উপজেলা, পাঁচবিবি উপজেলা, ক্ষেতলাল উপজেলাসহ কয়েকটি স্থানে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বরিশাল : জামায়াতে ইসলামীর আমীর শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর শাহাদাত কবুলের জন্য কেন্দ্রঘোষিত দোয়া দিবস বরিশালে পালিত হয়েছে। বরিশাল মহানগর, জেলা ও থানা সংগঠনসহ সকল ওয়ার্ড ও ইউনিটে এ দোয়ার আয়োজন করা হয়। মহানগর নায়েবে আমীর অধ্যক্ষ আমিনুল ইসলাম খসরুর পরিচালনায় অনুষ্ঠিত দোয় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নগর জামায়াতের সহকারী সেক্রেটারি মাওলানা মতিউর রহমান। এদিকে বরিশাল মহানগর ছাত্রশিবির আয়েজিত দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন, শিবিরের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও বরিশাল মহানগর শিবিরের সভাপতি মো. ইমাম হোসেন।

নগর জামায়াত আয়োজিত দোয়াপূর্ব অনুষ্ঠানে নায়েবে আমীর বলেন, বাংলাদেশের ইসলামী আন্দোলন ইতিহাসের এক কঠিন সময় অতিক্রম করছে। বাতিল শক্তি এদেশ থেকে ইসলাম ও ইসলামী নেতৃত্বকে মুছে ফেলার জন্য তথাকথিত বিচারের নামে শীর্ষ নেতৃত্বকে হত্যা করেছে। নাস্তিক্যবাদ এবং ইসলামবিদ্বেষীরা একজোট বেঁধে আমাদের কণ্ঠরোধ করার চেষ্টা করছে। বাতিল শক্তি চূড়ান্তভাবে ইসলামের বিরুদ্ধে অবস্থান নিয়ে দেশকে দুটো ভাগে বিভক্ত করেছে। আজ আমাদেরকেও সিদ্বান্ত নিয়ে সকল বাতিল শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

এ সময় তিনি আরো বলেন, বাংলাদেশের মানুষ এই জমিনে ইসলাম প্রতিষ্ঠার মাধ্যমে অন্যায় হত্যাকাণ্ডের প্রতিশোধ গ্রহণ করবে ইনশাআল্লাহ। আমরা শহিদের প্রতিফোঁটা রক্তের বদলা এই জমিনে ইসলাম প্রতিষ্ঠার মাধ্যমে গ্রহণ করবো ইনশাআল্লহ। মনে রাখতে হবে ক্ষমতা কোনদিন চিরস্থায়ী নয়। যেদিন ক্ষমতা থাকবে না সেদিন পালাবার কোন সুযোগ দেওয়া হবে না। তৌহিদী জনতা প্রতিটি খুনের প্রতিশোধ গ্রহণ করবে।

এদিকে বরিশাল নগরীর বন্দর থানা আয়োজিত দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন থানা আমীর মাওলানা ইসমাইল হোসেন সিরাজী। অপরদিকে নগর জামায়াতের বিমানবন্দর থানা আয়োজিত দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন থানা আমীর মো. আলাউদ্দিন। নগর জামায়াতের আলোকান্দা সাংগঠনিক থানায়ও দোয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন থানা সেক্রেটারি মো. নাসির উদ্দিন। নগর জামায়াতের সাগরদী রুপাতলী থানার উদ্যোগে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন, নগর জামায়াতের কর্মপরিষদ সদস্য মো. আবু নাহিয়ান।

বরিশাল জেলা পশ্চিম : জেলার বানারীপাড়া উপজেলার বাইতুন নাজাত কমপ্লেক্সে বিশ্ব ইসলামী আন্দোলনের সিপাহ্শালার জামায়াতে ইসলামীর আমীর ও সাবেক মন্ত্রী শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর শাহাদাত কবুলের জন্য দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা জামায়াতের আমীর মাওলানা আবুল কাশেম জহিরের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া অনুষ্ঠানে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামী কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য, বরিশাল অঞ্চল দায়িত্বশীল বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা আবুল হাসানাত মো. নুরুল্লাহ।

এদিকে জেলার যথাক্রমে আগৌলঝাড়া উপজেলা জামায়াত আয়েজিত দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মাওলানা মো. মহসিন ও গৌরনদী উপজেলা জামায়াত আয়োজিত দোয়ার অনুষ্ঠান পরিচালনা করেন বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা আ. রহিম। এছাড়া উজিরপুর উপজেলাসহ সকল ইউনিয়ন জামায়াতের উদ্যোগে দোয়া অনুষ্ঠান করা হয়।

বরিশাল জেলা পূর্ব : বরিশাল জেলা পূর্ব জামায়াতের উদ্যোগে জেলার ৬টি থানায় আমীরে জামায়াতের শাহাদাতে তার জান্নাতে উচ্চ মর্যাদা কামনা করে দোয়ার আয়োজন করা হয়।

জেলার বাবুগঞ্জ থানার আমীর মাওলানা রুহুল আমিনের পরিচালনায় স্থানীয় ভুতেরদিয়া জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এদিকে জেলার মুলাদি, হিজলা, কাজির থানা, বাকেরগঞ্জ ও মেহেন্দিগঞ্জ উপজেলাসমূহের জামায়াতের উদ্যোগে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সিলেট : সিলেট মহানগর জামায়াতের নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন বলেছেন বাংলাদেশে ইসলাম, ইসলামী আন্দোলন ও ইসলামী নেতৃত্ব চরম ক্রান্তিকাল অতিবাহিত করছে। ইসলামী আন্দোলনকে নির্মূল করতেই বিশ্ব ইসলামী আন্দোলনের অন্যতম সিপাহশালার সাবেক সফল শিল্পমন্ত্রী, আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামীকে বিচারের নামে শহীদ করা হয়েছে। আমীরে জামায়াত, শহীদ মাওলানা নিজামী ও বাংলাদেশ জামায়াতে ইসলামী ক্ষমতাসীন ইসলামবিদ্বেষী অবৈধ সরকারের সীমাহীন জুলুমের শিকার। আল্লাহ রাব্বুল আলামিন মজলুমদের দোয়া ফিরিয়ে দেন না। তাই মজলুমদের বেশি বেশি করে আল্লাহর কাছে দোয়া চাইতে হবে। যে মাটিতে আমীরে জামায়াত ও শীর্ষ নেতৃবৃন্দের রক্ত ঝরেছে সে মাটিতে ইসলামী আন্দোলন সফল হবেই, ইনশাআল্লাহ। সময়ের ব্যবধানে সকল জুলুম, অন্যায় ও অবিচারের বিচার বাংলার মাটিতে হবেই। সারা দুনিয়ার শত শত মজলুম মানুষের মোনাজাত ও চোখের পানিতে জালিম সরকারের মসনদ ভেসে যাবে ইনশাআল্লাহ।

তিনি গত ১৩ মে শুক্রবার জামায়াত কেন্দ্রঘোষিত দেশব্যাপী দোয়া দিবস কর্মসূচির অংশ হিসেবে আমীরে জামায়াত, শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর শাহাদাতের সর্বোচ্চ মর্যাদা কামনায় সিলেট মহানগর জামায়াত আয়োজিত দোয়া মাহফিল-পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। বাদ আসর নগরীতে অনুষ্ঠিত দোয়া মাহফিল অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট মহানগর নায়েবে আমীর মো: ফখরুল ইসলাম, সেক্রেটারি মাওলানা সোহেল আহমদ, নগর জামায়াতনেতা মুফতি আলী হায়দার, ক্বারী আলা উদ্দিন, মাহমুদুর রহমান দিলোয়ার ও ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি মাসুক আহমদ প্রমুখ।

মাহফিলে-আমীরে জামায়াত শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর সর্বোচ্চ শাহাদাত কামনা, কারান্তরীণ জাতীয় নেতৃবৃন্দসহ সকল রাজবন্দীদের মুক্তি, এদেশের ইসলামী আন্দোলনের সফলতা ও দেশ-জাতির কল্যাণ-শান্তি কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন হাফিজ আব্দুল হাই হারুন।

রংপুর : বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর সাবেক মন্ত্রী শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর শাহাদাত ও জান্নাতের উচ্চ মর্যাদা রংপুর মহানগর জামায়াতের সকল সাংগঠনিক থানায় পৃথক পৃথক স্থানে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

রংপুর মহানগর মাহীগঞ্জ সাংগঠনিক থানার দোয়া মাহফিলে মহানগর আমীর অধ্যাপক মাহবুবুর রহমান বেলাল. রংপুর মহানগর কোতোয়ালী সাংগঠনিক দোয়া মাহফিলে মহানগর সেক্রেটারি অধ্যাপক রুহুল কুদ্দুস, রংপুর মহানগর শ্রমিক কল্যাণ ফেডারেশনের দোয়া মাহফিলে মহানগর নায়েবে আমীর শাহ মুহাম্মদ নূর হুসাইন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য পেশ ও দোয়া পরিচলিনা করেন । রংপুর মহানগর মাহীগঞ্জ সাংগঠনিক থানার দোয়া মাহফিল পূর্ব সমাবেশে উপস্থিত প্রধান অতিথির বক্তব্যে জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রংপুর মহানগর আমীর অধ্যাপক মাহবুবুর রহমান বেলাল আমীরে জামায়াত, সাবেক সফল মন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামীর ও জান্নাতের উচ্চ মর্যাদার শাহাদাত কবুলের জন্য আল্লাহর দরবারে প্রার্থনা জানান।

দোয়া মুনাজাতে মহান আল্লাহর দরবারে শহীদ মাওলানা নিজামীর শাহাদত কবুলের প্রার্থনা করেন। দোয়া মাহফিলগুলোতে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন মহানগর সহ সেক্রেটারি অধ্যাপক আনোয়ারুল ইসলাম, কোতোয়ালী থানা আমীর এডভোকেট কাওছার আলী, মাহীগঞ্জ থানা আমীর আনোয়ারুল হক কাজল, পরশূরাম থানা আমীর মাওলানা নজরুল ইসলাম সিদ্দিকী, হাজিরহাট থানা আমীর ডা. লোকমান আলী, সাতগাড়া থানা আমীর ওয়াজেদ আলী শাহ, কোতোয়ালী সেক্রেটারি গোলাম মোস্তফা প্রমুখ।

নারায়ণগঞ্জ : কেন্দ্রঘোষিত দোয়া দিবসে ৮১টি স্থানে নারায়ণগঞ্জ জামায়াতে ইসলামীর দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামীর শাহাদাতের পর কেন্দ্র থেকে এ দোয়া দিবসের ঘোষণা করা হয়। শুক্রবার নারায়ণগঞ্জ মহানগরীর সকল শাখায় এ দোয়া ও আলোচনা করা হয়। সকালে মহানগরীর উদ্যোগে দোয়া পরিচালনা করেন নারায়ণগঞ্জ জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মঈনুদ্দিন আহমাদ। এ সময় আরো উপস্থিত ছিলেন, শাহাদাত হোসেন, নুরুজ্জামান, সাইফুল আমিন প্রমুখ।

দোয়াপূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে মহানগরী আমীর মাওলানা মঈনুদ্দিন আহমাদ বলেন, জামায়াতে ইসলামী নিয়মতান্ত্রিক, গণতান্ত্রিক ধারার রাজনীতিতে বিশ্বাসী একটি ইসলামী সংগঠন। বর্তমান জালেম সরকার জামায়াতে ইসলামীর আমীর শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীকে ও সেক্রেটারি জেনারেল শহীদ আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে ষড়যন্ত্র করে পরিকল্পিতভাবে হত্যা করেছে।

বাংলাদেশকে একটি পূর্ণাঙ্গ ইসলামী কল্যাণ রাষ্ট্রে পরিণত করার জন্য তিনি আজীবন সংগ্রাম করেছেন। চারদলীয় জোট সরকারের কৃষি ও শিল্পমন্ত্রী হিসেবে তিনি যে দক্ষতা, সততা স্বচ্ছতার পরিচয় দিয়েছেন তা বাংলাদেশের জনগণ কখনো ভুলবে না। তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার। তিনি রাষ্ট্রপতির নিকট প্রাণ ভিক্ষা চাননি। কারণ প্রাণের মালিক একমাত্র আল্লাহ।

তিনি আরো বলেন, মাওলানা নিজামীকে হত্যা করে যারা জামায়াতকে নেতৃত্বশূন্য করার স্বপ্ন দেখছেন, তাদের সে স্বপ্ন কখনো পূরণ হবে না। তার প্রতি ফোঁটা রক্ত এ দেশের ইসলামী ও গণতন্ত্রমনা জনগণকে উজ্জীবিত করবে, ইনশাআল্লাহ। বাংলাদেশ জামায়াতে ইসলামী দেশের একটি আইনানুগ বৈধ রাজনৈতিক দল। সরকারের বাধা-বিপত্তি, জুলুম-নির্যাতন উপেক্ষা করে জামায়াত প্রকাশ্যে আইনানুগভাবে সাংগঠনিক ও রাজনৈতিক তৎপরতা চালিয়ে যাচ্ছে।

চাঁদপুর : জামায়াতে ইসলামীর আমীর, মাওলানা মতিউর রহমান নিজামীকে পরিকল্পিতভাবে সরকার কর্তৃক ফাঁসিকাষ্ঠে ঝুলিয়ে হত্যা করার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জামায়াতে ইসলামী কেন্দ্রঘোষিত ৩ দিনের কর্মসূচির শেষ দিনে শুক্রবার দেশ ও দেশের জনগণের কল্যাণ এবং বিশেষভাবে শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর জন্য দেশব্যাপী দোয়া কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুর শহর ও সদর, হাজীগঞ্জ, ফরিদগঞ্জ, শাহরাস্তি, হাইমচর, মতলব উত্তর, মতলব দক্ষিণ, কচুয়া উপজেলায় অন্তত দেড় শতাধিক স্থানে দোয়া অনুষ্ঠনের আয়োজন করা হয়।

গত ১৩ মে শুক্রবার বিকেলে চাঁদপুর শহর জামায়াতের উদ্যোগে দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন চাঁদপুর জেলা জামায়াতের আমীর অধ্যক্ষ আবদুর রহীম পাটওয়ারী, শহর জামায়াতের আমীর এডভোকেট শাহজাহান মিয়ার সভাপতিত্বে, কাজী মুহাম্মদ মুরাদ হোসেনের পরিচালনায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘সরকার স্বৈরাচারী শাসন দীর্ঘস্থায়ী করতে ও অন্যায়ভাবে রাষ্ট্র ক্ষমাতায় টিকে থাকতে জামায়াতের আমীর শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীকে হত্যা করেছে।

তিনি আরও বলেন, ‘দেশের জনগণ এ দেশে ইসলামী সমাজ কায়েম করেই শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর হত্যার প্রতিশোধ গ্রহণ করবে। শহীদের রক্ত কখনো বৃথা যায় না। শহীদের রক্তের বিনিময়েই আল্লাহতায়ালা তার দ্বীনকে বিজয়ী করবেন। সরকারের জুলুম-নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান।’

ফেনী সংবাদদাতা : বিশ্ব ইসলামী আন্দোলনের নেতা, শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর রূহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল ও আলোচনা সভা ফেনী শহরে একটি অডিটোরিয়ামে গত শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। ফেনী শহর জামায়াতের উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা জামায়াতে ইসলামীর আমীর একেএম সামছুদ্দীন। শহর জামায়াতের আমীর মাওলানা মুফতি আবদুল হান্নানের সভাপতিত্বে ও সেক্রেটারি মোহাম্মদ ইলিয়াসের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা সেক্রেটারি অধ্যাপক আবু ইউসুফ, সহকারী সেক্রেটারি মাওলানা মাহমুদুল হক, পলিটিক্যাল সেক্রেটারি আবু বকর ছিদ্দিক মানিক, প্রচার সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম, জামায়াত নেতা কামরুল আহসান চৌধুরী, মাওলানা আবদুল মালেক ও আনম আবদুর রহিম প্রমুখ।

কুড়িগ্রাম থেকে সংবাদদাতা : আমীরে জামায়াত শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর রূহের মাগফিরাত কামনা করে কুড়িগ্রাম শিবিরের দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গত ১৩ মে শুক্রবার বিকালে কুড়িগ্রামের একটি মিলনায়তনে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির কুড়িগ্রাম জেলা শাখার উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন শিবিরের কেন্দ্রীয় তথ্য সম্পাদক মীম মিরাজ হোসাইন।  শিবিরের জেলা সেক্রেটারি জায়েউল ইসলাম জাহিদের পরিচালনায় আরো উপস্থিত ছিলেন জেলা সভাপতি শহিদুল ইসলাম, ছাত্রকল্যাণ সম্পাদক মো. মাহবুবুর রহমান,অফিস সম্পাদক মমিনুর রহমান কামাল.কলেজ সভাপতি মোস্তাফিজুর রহমান প্রমুখ।

বেগমগঞ্জ (নোয়াখালী) : জামাতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামীর শাহাদাত ও জান্নাতের উচ্চ মর্যাদা কামনায় নোয়াখালী জেলা বেগমগঞ্জ শহর জামাতের উদ্যোগে শুক্রবার স্থানীয় এক মিলনায়তনে নফল রোজা, খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা জামায়াতের আমীর মাওলানা আলা উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন, বেগমগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা বোরহান উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন , চৌমুহনী শহর জামাতের আমীর নসিমুল গনি চৌধুরী মহল প্রমুখ।

শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর স্মরণে কক্সবাজারে দোয়া মাহফিল

কক্সবাজার সংবাদদাতা : আমীরে জামায়াত শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীর স্মরণে রূহের মাগফিরাত কামনা করে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে কক্সবাজার জেলার বিভিন্নস্থানে ও মসজিদে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বিশেষ দোয়া ও মুনাজাতে অংশগ্রগণকারী মুসল্লি ও সর্বস্তরের জনতা কান্নায় ভেঙ্গে পড়েন। মহান আল্লাহর দরবারে ফরিয়াদকালে প্রিয় মানুষটির জন্য বেহেশতের উচ্চমর্যাদা সম্পন্ন স্থান জান্নাতুল ফেরদাউস কামনা করেন।

কক্সবাজার শহর জামায়াতের আমীর অধ্যাপক আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে দোয়া মাহফিল অনুিষ্ঠত হয়। এতে আমীরে জামায়াতের মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন সংগঠনের কেন্দ্রীয় কর্মপরিষদ ও কক্সবাজার জেলা আমীর মুহাম্মদ শাহজাহান। এসময় উপস্থিত ছিলেন জেলা নায়েবে আমীর মাওলানা মোস্তাফিজুর রহমান, সেক্রেটারি ও সদর উপজেলা চেয়ারম্যান জিএম রহিমুল্লাহ, জেলা কর্মপরিষদ সদস্য মুহাম্মদ ওয়ালি উল্লাহ, জাহিদুল ইসলাম প্রমুখ।

চকরিয়া সংবাদদাতা : চকরিয়া পৌরসভা জামায়াতে ইসলামী উদ্যোগে শহীদ মাওলানা নিজামীর স্মরণে পৌর এলাকার ওয়ার্ডসহ বিভিন্নস্থানে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। পৌর জামায়াতের সেক্রেটারি আরিফুল কবিরের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত দোয়া মাহফিলে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতৃবৃন্দসহ সর্বস্তরের ইসলামপ্রিয় তৌহিদী জনতা অংশগ্রহণ করেন। এতে মহান আল্লাহর দরবারে বিশ্বনন্দিত আলেমেদ্বীন মাওলানা মতিউর রহমান নিজামীর রূহের মাগফিরাত কামনা করা হয় এবং শহীদ পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করে সমবেদনা জ্ঞাপন করা হয়।    

উখিয়া : উপজেলা শাখার উদ্যোগে দোয়া মাহফিল অনুিষ্ঠত হয়েছে। এতে দোয়া পরিচালনা করেন মাওলানা আবুল ফজল। এসময় উপস্থিত ছিলেন মাস্টার দিদারুল ইসলাম, আমীর হামজা প্রমুখ।

রামু : উপজেলা আমীর ফজলুল্লাহ মুহাম্মদ হাসানের সভাপতিত্বে দোয়া মাহফিল অনুিষ্ঠত হয়েছে। এতে দোয়া পরিচালনা করেন মাওলানা বশির আহমদ।

পেকুয়া : উপজেলা আমীর মাস্টার আবুল কালাম আজাদের সভাপতিত্বে পেকুয়ায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে দোয়া পরিচালনা করেন মাওলানা বদিউল আলম।

টেকনাফ : উপজেলা শাখার উদ্যোগে দোয়া মাহফিল অনুিষ্ঠত হয়েছে সীমান্ত উপজেলা টেকনাফে। এতে  দোয়া পরিচালনা করেন মাওলানা আবদুস সোবহান।

মহেশখালী : উপজেলা আমীর জাকের হোসাইনের সভাপতিত্বে দোয়া মাহফিল অনুষ্ঠিত দোয়া মাহফিলে মুনাজাত পরিচালনা করেন মাওলানা ইসমাইল আজাদ।

এছাড়াও জেলার বিভিন্নস্থানে প্রখ্যাত আলেমেদ্বীন মাওলানা মতিউর রহমান নিজামীর স্মরণে দোয়া মাহফিল অনুিষ্ঠত হয়েছে। এতে মহান আল্লাহর দরবারে ফরিয়াদকারীরা কান্নায় ভেঙ্গে পড়েন। সেইসাথে তাদের প্রিয় মানুষটির জন্য পরকালীণ কল্যাণ কামনা করেন।

এ পাতার অন্যান্য খবর

অন্যান্য মিডিয়া bdnews24 RTNN Sheersha News barta24 Prothom Alo Daily Nayadiganta Jugantor Samakal Amardesh Kaler Kantho Daily Ittefaq Daily Inqilab Daily Sangram Daily Janakantha Amader Shomoy Bangladesh Pratidin Bhorerkagoj Daily Dinkal Manob Zamin Destiny Sangbad Deshbangla Daily Star New Age New Nation Bangladesh Today Financial Express Independent News Today Shaptahik 2000 Computer Jagat Computer Barta Budhbar Bangladesherkhela Holiday Bangladesh Monitor BBC Bangla Pars Today
homeabout usdeveloped by

ভারপ্রাপ্ত সম্পাদকঃ মো. তাসনীম আলম।

এটিএম সিরাজুল হক কর্তৃক হক প্রিন্টার্স ১০/৮ আরামবাগ, ঢাকা-১০০০ হতে মুদ্রিত ও প্রকাশিত। যোগাযোগের ঠিকানাঃ ৪২৩ এলিফেন্ট রোড, বড় মগবাজার, ঢাকা - ১২১৭।

ফোন: ৮৮ ০২ ৪৮৩১৯০৬৫, ই-মেইল: sonarbanglaweekly@gmail.com, weeklysonarbangla@yahoo.com, সার্কুলেশন: ০১৫৫২৩৯৮১৯০, বিজ্ঞাপন: ৪৮৩১৫৫৭১, ০১৯১৬৮৬৯১৬৮, ০১৭৩৪০৩৬৮৪৬।