সংবাদ শিরোনামঃ

অনিশ্চিত তিস্তা ও সীমান্ত চুক্তি ** স্বাধীনতাকে অর্থবহ করতে ঐক্যবদ্ধ হয়ে আরেকটি বিজয় অর্জনের সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে ** সিআইএ’র বর্বর নির্যাতন সন্ত্রাসবাদকে উস্কে দিয়েছে ** শেখ মুজিব বাংলাদেশের অন্যতম রাজাকার : তারেক ** নির্বাচনের চতুর্মুখী চাপে সরকার ** শাহাদাতের প্রেরণায় দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনের আহ্বান ** বর্তমানে মুক্তিযুদ্ধ মানেই রাজনীতি, অর্থনীতি এবং ব্যবসা ** জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা চাই ** মুসলিম ব্রাদারহুড কি ব্যর্থ? ** দেশব্যাপী আলোচনা সভা দোয়া মাহফিল এতিম ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ ** রায়ের জন্য বিচারকদের আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে ** আমার স্বপ্নের বাংলাদেশ **

ঢাকা, শুক্রবার, ৫ পৌষ ১৪২১, ২৫ সফর ১৪৩৬, ১৯ ডিসেম্বর ২০১৪

শহীদ আবদুল কাদের মোল্লার ১ম শাহাদাৎ বার্ষিকী

দেশব্যাপী আলোচনা সভা দোয়া মাহফিল এতিম ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ

শহীদ আবদুল কাদের মোল্লার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর দোয়া মাহফিল; শহীদ আবদুল কাদের মোল্লার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সিলেট মহানগর জামায়াত আয়োজিত দোয়া মাহফিল ও এতিমদের মধ্যে খাবার বিতরণ এবং শহীদ আবদুল কাদের মোল্লার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বরিশাল মহানগর জামায়াত আয়োজিত দোয়া মাহফিল

গ্রাম বাংলা ডেস্ক : শহীদ আবদুল কাদের মোল্লার প্রথম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জামায়াতে ইসলামীর দুই দিনের কর্মসূচির অংশ হিসেবে গত ১২ ডিসেম্বর শুক্রবার রাজধানীসহ দেশব্যাপী আলোচনা সভা, দোয়া মাহফিল, এতিম এবং দুঃস্থদের মধ্যে খাবার বিতরণের অনুষ্ঠান করা হয়েছে।

রাজশাহী সংবাদদাতা : জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর নেতৃবৃন্দ বলেছেন, সরকার শহীদ আবদুল কাদের মোল্লাকে অত্যন্ত পরিকল্পিতভাবে হত্যা করার উদ্দ্যেশে মিথ্যা, বায়বীয় ও কাল্পনিক অভিযোগে গ্রেফতার করে। পরে মিথ্যা সাক্ষীর ভিত্তিতে ট্রাইব্যুনাল যাবজ্জীবন কারাদণ্ড দিলেও সরকারের মদদে গণজাগরণ মঞ্চের দাবির প্রেক্ষিতে আইন সংশোধন করে আপিল বিভাগে মৃত্যুদণ্ডের রায় প্রদান করেছে যা ইতিহাসে বিরল। সরকারের এ নির্মম রাজনৈতিক হত্যাকাণ্ড ইতিহাসে এক কলঙ্কজনক অধ্যায় হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। এই নৃশংস হত্যাকাণ্ডের জন্য আওয়ামী সরকারকে একদিন জনতার আদালতে অবশ্যই জবাবদিহি করতে হবে। গত ১২ ডিসেম্বর শুক্রবার শহীদ আবদুল কাদের মোল্লার প্রথম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জামায়াতে ইসলামীর কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজশাহী মহানগরী শাখার উদ্যোগে শহীদ আবদুল কাদের মোল্লার মাগফিরাত কামনায় দোয়া মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন। নগর আমীরের সভাপতিত্বে দোয়া মাহফিলে আলোচনা রাখেন শূরা ও মহানগর কর্মপরিষদ সদস্যবৃন্দ।

খুলনা মহানগরী জামায়াত : জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি আবদুল কাদের মোল্লার রূহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করে খুলনা মহানগরী জামায়াতে ইসলামী। দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও খুলনা মহানগরী আমীর মাওলানা আবুল কালাম আজাদ। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও খুলনা মহানগরী নায়েবে আমীর মাস্টার শফিকুল আলম, মহানগরী সেক্রেটারি অধ্যাপক মাহফুজুর রহমান, মহানগরী কর্মপরিষদ সদস্য অধ্যাপক জি এম শফিকুল ইসলাম, মো. অলিউল্লাহ, মিয়া আকরামুজ্জামান রাজা প্রমুখ।

খুলনা মহানগরী (ছাত্রশিবির) :  জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল শহীদ আবদুল কাদের মোল্লার প্রথম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ইসলামী ছাত্রশিবির খুলনা মহানগরী। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, হাফেজ ইমরান খালিদ, হাদিসুর রহমান, তারিকুর রহমান, হুমায়ুন কবির, এম ও রহমান, আবদুল্লাহ আল-মামুন, ইমরান আহমেদ, কামরুজ্জামান লিটন, সাদিকুর রহমান, আবু বকর সিদ্দিক, জি এম আসলাম প্রমুখ।

বরিশাল সংবাদদাতা : শহীদ আবদুল কাদের মোল্লার প্রথম শাহাদাত বার্ষিকী উপলক্ষে কেন্দ্রঘোষিত কর্মসূচি বরিশালে পালিত হয়েছে। মহানগর ও জেলা জামায়াতের প্রতিটি থানা ও ওয়ার্ডে দোয়া ও এতিমদের মধ্যে খাবার বিতরণ করা হয়। মহানগরীর বিমানবন্দর থানার উদ্যোগে স্থানীয় একটি এতিম খানায় দোয়ার আয়োজন করা হয়। দোয়ার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগর জামায়াতের নায়েবে আমীর বজলুর রহমান বাচ্চু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগর জামায়াতের সহকারী সেক্রেটারি মাওলানা মতিউর রহমান ও থানা আমীর আলা উদ্দিন শরিফ।

এছাড়া, শহীদ আবদুল কাদের মোল্লার গায়েবানা জানজা বরিশাল জেলার বিভিন্ন থানায় অনুষ্ঠিত হয়। বরিশাল মহানগর জামায়াতের বন্দর থানা, কোতোয়ালী থানা এবং কাউনিয়া থানায় পৃথক পৃথক একাধিক এতিমখানায় এতিমদের মাঝে খাবার বিতরণ ও দোয়ার আয়োজন করা হয়। এছাড়া জেলা পশ্চিম জামায়াতের বানারিপাড়া, উজিরপুর, গৌরনদী ও আগৈলঝাড়ায় দোয়া ও খাবার বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও সাবেক জেলা আমীর নুর মোহাম্মাদ মিয়া, জেলা পশ্চিম জামায়াতের আমীর অধ্যাপক হাবিবুর রহমান, নায়েবে আমীর আব্দুর রব, জেলা সেক্রেটারি অধ্যাপক আবদুল মান্নানসহ নেতৃবৃন্দ। এদিকে জেলা পূর্ব  জামায়াতের বাবুগঞ্জ, মুলাদি, হিজলা, মেহেন্দীগঞ্জ ও বাকেরগঞ্জ থানা ও ইউনিয়নে দোয়ার মাফিল অনুষ্ঠিত হয়।

বোয়ালিয়া থানা : শহীদ আবদুল কাদের মোল্লার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। থানা আমীর অধ্যাপক সিরাজুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন জামায়াত নেতা শরিফুল ইসলাম, মো. সিরাজুল ইসলাম, সাইদুর রহমান প্রমুখ। এছাড়া থানার বিভিন্ন ওয়ার্ডে শহীদ আবদুল কাদের মোল্লার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

রাজপাড়া থানা : শহীদ আবদুল কাদের মোল্লার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। থানা আমীর মাওলানা মিজানুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর সহকারী সেক্রেটারি অধ্যক্ষ মাহবুবুল আহসান, আরো উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি কামরুজ্জামান মহানগরী শূরা সদস্য ফরিদ উদ্দিন আত্তার প্রমুখ। এছাড়া থানার বিভিন্ন ওয়ার্ডে শহীদ আবদুল কাদের মোল্লার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শাহ মখদুম থানা : শহীদ আবদুল কাদের মোল্লার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। থানা আমীর আব্দুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন জামায়াত নেতা হাফিজুর রহমান, মাওলানা ঈশা প্রমুখ। এছাড়া থানার বিভিন্ন মসজিদে শহীদ আবদুল কাদের মোল্লার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

পবা থানা পূর্ব : মহানগরীর পবা পূর্ব থানার উদ্যোগে গত ১২ ডিসেম্বর শহীদ আবদুল কাদের মোল্লার প্রথম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। থানা আমীর অধ্যাপক জালাল উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মহানগর শূরা ও কর্মপরিষদ সদস্য অধ্যক্ষ সিদ্দিক হুসাইন, আরো উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি মো. মফিজুর রহমান, জামায়াত নেতা আজম আলী, নজরুল ইসলাম প্রমুখ। এছাড়া মহানগরীর মতিহার থানা, পবা পশ্চিম থানা, কাটাখালি পৌরসভা, নওহাটা পৌরসভাসহ নগরীর বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়নে শহীদ আবদুল কাদের মোল্লার প্রথম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

চারঘাট  : গত ১২ ডিসেম্বর চারঘাট হলিদাগাছীতে দোয়া অনুষ্ঠান এবং এতিম ও দুঃস্থদের মাধ্যে খাবার বিতরণ করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চারঘাট উপজেলা আমীর ও চারঘাট উপজেলা ভইস-চেয়ারম্যন অধ্যক্ষ নাজমুল হক। এতে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী পূর্ব জেলা সেক্রেটারি মইনুল হোসাইন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সহকারী সেক্রেটারি হাফেজ হাফিজুর রহমান।  এছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চারঘাট উপজেলা কর্মপরিষদ সদস্য শেরে আলম, নকিব উদ্দিন, শলুয়া ইউনিয়ন আমীর আবুল কালাম আজাদ প্রমুখ।

দিনাজপুর সংবাদদাতা : শহীদ আবদুল কাদের মোল্লার প্রথম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ১২ ডিসেম্বর শুক্রবার দিনাজপুর জেলার বিভিন্ন স্থানে কুরআনখানি, এতিম-দুঃস্থদের মাঝে উন্নতমানের খাবার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বিরামপুর উপজেলায় দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর জেলা আমীর মো. আনোয়ারুল ইসলাম। বিরামপুর উপজেলা আমীর মাওলানা আমজাদ হোসাইনের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন, জেলা প্রচার সেক্রেটারি ড. মুহাদ্দিস এনামুল হকসহ অন্যান্য নেতৃবৃন্দ। দোয়া মাহফিলপূর্ব সমাবেশে জেলা আমীর আনোয়ারুল ইসলাম বলেন, সরকার পরিকল্পিতভাবে রাষ্ট্রীয় যন্ত্র ব্যবহার করে অন্যায়ভাবে শহীদ আবদুল কাদের মোল্লাকে হত্যা করেছে।

দিনাজপুর শহরে ইসলামী ছাত্রশিবির আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন, ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও শহর সভাপতি মতিউর রহমান। দিনাজপুর জেলায় জামায়াতের উদ্যোগে ২০টি এতিমখানায় প্রায় সহস্রাধিক এতিম ও দুঃস্থদের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়েছে। এছাড়াও জেলার বিভিন্ন মসজিদে জামায়াতের উদ্যোগে অন্তত ১২৫টি দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

নাটোর সংবাদদাতা : নাটোরে আবদুল কাদের মোল্লার প্রথম শাহাদৎবার্ষিকী উপলক্ষে গত ১২ ডিসেম্বর শুক্রবার আলোচনা সভা, দোয়া মাহফিল, এতিম, গরিব-দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। জেলা জামায়াত কার্যালয়ে নাটোর শহর আমীর আতিকুল ইসলাম রাসেলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা জামায়াতের ভারপ্রাপ্ত আমীর অধ্যক্ষ দেলোয়ার হোসেন খান। অপরদিকে গুরুদাসপুর উপজেলা জামায়াতের উদ্যোগে আলোচনা সভায় উপজেলা আমীর আবদুল খালেক মোল্লার সভাপতিত্বে ভারপ্রাপ্ত পৌর আমীর আলমগীর হোসেন ও জামায়াত নেতা মতিউর রহমান বক্তব্য রাখেন। পরে উভয় স্থানেই এতিম ও দুঃস্থ-অসহায়দের মাঝে খাবার বিতরণ করা হয়।

নারায়ণগঞ্জ : জামায়াতে ইসলামীর নারায়ণগঞ্জ আমীর মাওলানা মঈনুদ্দিন আহমাদ বলেছেন, দেশের বিশেষ একটি দল চেতনার নাম ভাঙ্গিয়ে জনগণের গণতান্ত্রিক, রাজনৈতিক, অর্থনৈতিকসহ সার্বিক অধিকার কেড়ে নিয়েছে। শহীদ আবদুল কাদের মোল্লাকে যথেষ্ট আইনি সুযোগ না দিয়ে তাকে ফাঁসি দিয়ে হত্যা করেছে।

আবদুল কাদের মোল্লার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ শহর জামায়াতে ইসলামীর উদ্যেগে গত ১২ ডিসেম্বর শুক্রবার দুপুরে দুঃস্থদের মাঝে খাবার বিতরণ এবং দোয়া অনুষ্ঠানে একথা বলেন তিনি।

নারায়ণগঞ্জ আমীর বলেন, সে সময় ফাঁসির আদেশ স্থগিত করার জন্য সরকারের প্রতি জাতিসংঘ, মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপীয়ান ইউনিয়ন, অস্ট্রেলিয়া, তুরস্কসহ বিভিন্ন রাষ্ট্র, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও প্রতিষ্ঠান সরকারের প্রতি আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

মাদারীপুর সংবাদদাতা : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মাদারীপুর পৌর শাখার উদ্যেগে শহীদ আবদুল কাদের মোল্লার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এক আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পৌর আমীর ডা. আ. সোবাহান চোকদারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা নায়েবে আমীর কাজী আবুল বাশার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর থানা আমীর মাওলানা মোখলেছুর রহমান ও জেলা বাইতুলমাল সম্পাদক মো. খলিলুর রহমান হাওলাদার। আলোচনা ও দোয়া শেষে এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয়।

বাগমারা (রাজশাহী) সংবাদদাতা : জামায়াতের সাবেক সহকারী সেক্রেটারি আবদুল কাদের মোল্লার ১ম মৃত্যুবার্ষিকীতে গত ১২ ডিসেম্বর শুক্রবার বাগমারা উপজেলা শাখার উদ্যোগে দোয়া মাহফিল ও এতিমদের খানাপিনার এক বিশেষ আয়োজন করা হয়। গত ১২ ডিসেম্বর মৃত্যুবাষিকী উপলক্ষে বাদ জুমা উপজেলার গনিপুর ইউনিয়নের আচিনঘাট এতিমখানায় এক আলোচনা সভায় জামায়াতের ইউনিয়ন স্থানীয় সভাপতি জামায়াতের রুকন মাওলানা মতিউর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা নায়েবে আমীর অধ্যাপক সিরাজ উদ্দিন।

ঠাকুরগাঁও : জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লার প্রথম মৃত্যুবার্ষিকী  উপলক্ষে গত ১২ ডিসেম্বর শুক্রবার জুমার নামাজের পরে ঠাকুরগাঁওয়ে জামায়াতের উদ্যোগে বিভিন্ন উপজেলায় দোয়া মাহফিল ও দুঃস্থদের মধ্যে খাবার বিতরণ কর্মসূচি পালন করা হয়।

ঠাকুরগাঁও সদর : শহীদ আবদুল কাদের মোল্লার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ঠাকুরগাঁও সদর উপজেলার দানারহাট হাফিজিয়া মাদরাসায় এক দোয়া মাহফিল ও এতিমদের মধ্যে খাবার বিতরণ কর্মসূচি পালিত হয়। জামায়াত নেতা মাওলানা আবদুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি ছিলেন জেলা জামায়াতের সেক্রেটারি অধ্যাপক বেলাল উদ্দীন প্রধান এবং বিশেষ অতিথি ছিলেন ঠাকুরগাঁও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলমগীর। অনুরূপ দোয়া মাহফিল অত্র উপজেলার ২৯ মাইলে সদর উপজেলা আমীর মো. শামসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান মেহমান ছিলেন জেলা জামায়াতের আমীর মাওলানা আবদুল হাকিম। অনুষ্ঠানে কাদের মোল্লাকে শহীদ উল্লেখ করে তার রূহের মাগফিরাত কামনায় দোয়া করা হয়। পরে দুঃস্থদের মধ্যে খাবার বিতরণ করা হয়।

রাণীশংকৈল : রাণীশংকৈল উপজেলা আমীর মাওলানা রফিকুল ইসলামের উদ্যোগে মেরিট কেয়ার স্কুলে দোয়া অনুষ্ঠান ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ কর্মসূচি পালিত হয়। এতে প্রধান মেহমান ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাস্টার মিজানুর রহমান। আরো উপস্থিত ছিলেন উপজেলা সেক্রেটারি মাওলানা রজব আলী সাবেক ছাত্রনেতা মতিউর রহমান প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পীরগঞ্জ : পীরগঞ্জ উপজেলা আমীর ও ভাইস চেয়ারম্যান অধ্যাপক আবুল কাশিমের সভাপতিত্বে পীরডাংগী মাদরাসা এতিমখানায় অনুরূপ কর্মসূচি পালিত হয়। এতে উপস্থিত ছিলেন উপজেলা নায়েবে আমীর অধ্যাপক নজরুল ইসলাম ও মাওলানা রফিকুল ইসলাম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

বালিয়াডাঙ্গী : বালিয়াডাঙ্গী উপজেলা আমীর অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুরূপ কর্মসূচি বালিয়াডাঙ্গী হাফিজিয়া মাদরাসায় পালিত হয়। এতে উপস্থিত ছিলেন উপজেলা সেক্রেটারি মো. শরিফুল ইসলাম ও চেয়ারম্যান আইয়ুব আলী প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

নীলফামারী সংবাদদাতা : জামায়াত নেতা কাদের মোল্লার প্রথম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নীলফামারীতে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জামায়াতে ইসলামী নীলফামারী শহর শাখার উদ্যোগে গত ১২ ডিসেম্বর শুক্রবার বাদ জুম্মা আল হেলাল একাডেমি চত্বরে শহর সেক্রেটারি মাওলানা আবু মুছার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা সহকারী সেক্রেটারি অধ্যাপক আবু হেলাল, সদর উপজেলা আমীর প্রভাষক খায়রুল আনাম, জামায়াত নেতা আজাদ প্রমুখ। আলোচনা শেষে মরহুম কাদের মোল্লার রূহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

সিলেট সংবাদদাতা : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরীর আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, শতকরা ৯০ ভাগ মুসলমানের দেশে ইসলামের শিকড় অনেক গভীরে। তাই এদেশ থেকে ইসলাম ও ইসলামী আন্দোলন নির্মূলের শক্তি কারো নেই। বাংলার সবুজ ভুখণ্ডে ইসলামী সমাজ বির্নিমাণের আন্দোলনে শামিল হওয়াই ছিল শহীদ আবদুল কাদের মোল্লার একমাত্র অপরাধ।

তিনি শহীদ আবদুল কাদের মোল্লার  প্রথম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে কেন্দ্র ঘোষিত দোয়া দিবস ও এতিমদের মধ্যে খাদ্য বিতরণ কর্মসূচির অংশ হিসেবে সিলেট মহানগর জামায়াত আয়োজিত মাহফিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। নগরীর শাহজালাল জামেয়া ইসলামিয়া পাঠানটুলা মাদরাসার এতিমখানায় অনুষ্ঠিত খাদ্য বিতরণ ও দোয়া মাহফিল কর্মসূচিতে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মহানগর সহকারী সেক্রেটারি এডভোকেট আব্দুর রব, জামায়াত নেতা মুফতি আলী হায়দার, মাওলানা আবদুল মুকিত, এডভোকেট আলীম উদ্দিন, মাহমুদুর রহমান দেলোয়ার প্রমুখ। এদিকে শহরতলীর ইসলামপুরস্থ আল-আমীন জামেয়া ইসলামিয়া এতিমখানায় অনুষ্ঠিত দোয়া মাহফিল  ও এতিমদের মধ্যে খাদ্য বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন মহানগর সেক্রেটারি মাওলানা সোহেল আহমদ, জামায়াত নেতা হাফিজ মিফতাহুদ্দীন, আবদুস শাকুর, শামীম  আহমদ ও চৌধুরী আবদুল বাছিত নাহির প্রমুখ।

ফেনী সংবাদদাতা : শহীদ আবদুল কাদের মোল্লার প্রথম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে গত গত ১২ ডিসেম্বর বিকালে ফেনী শহর জামায়াত কর্তৃক দোয়া মাহফিল  ও খতমে কুরআন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আমীর একেএম সামছুদ্দীন। শহর আমীর মুফতি আবদুল হান্নানের সভাপতিত্বে ও শহর সেক্রেটারি আনম আবদুর রহিমের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জামায়াত নেতা মাওলানা আবদুল ওহাব। উপস্থিত ছিলেন শহর জামায়াতের সহাকারী সেক্রেটারি অধ্যাপক নজরুল ইসলাম, শ্রমিক কল্যাণ ফেডারেশনের শহর সভাপতি মোহাম্মদ ইলিয়াস প্রমুখ।

জয়পুরহাট সংবাদদাতা : জয়পুরহাটে গত ১২ ডিসেম্বর শুক্রবার জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি শহীদ আবদুল কাদের মোল্লার প্রথম শাহাদাত বার্ষিকী উপলক্ষে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দোয়া দিবসে এতিম ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। শহরের সবুজ নগর, মণ্ডল পাড়ায় গরিব দুঃস্থদের মাঝে এবং আরামনগর এতিমখানায় এসব খাবার বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা আমীর ডা. ফজলুর রহমান সাঈদ, শহর আমীর হাসিবুল আলম লিটন, সদর আমীর গোলাম রব্বানী চৌধুরী, শহর সেক্রেটারি আবদুল কাইয়ুম, রাজনৈতিক সেক্রেটারি শহিদুল ইসলাম, জামায়াত নেতা আবদুল ওহাব, সাইফুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।

পাবনা সংবাদদাতা : শহীদ আবদুল কাদের মোল্লার প্রথম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে গত ১২ ডিসেম্বর শুক্রবার পাবনা জেলা জামায়াত এতিম খাওয়ানো এবং দোয়া মাহফিলের আয়োজন করে। দোয়াপূর্ব বক্তব্য রাখেন জেলা আমীর অধ্যাপক আব্দুর রহীম, প্রচার সম্পাদক মাওলানা আব্দুর রউফ আনসারী, গয়েশপুর ইউনিয়ন জামায়াতের সভাপতি মাওলানা ময়েজ উদ্দিন, মাওলানা মজিবুর রহমান। মোনাজাত পরিচালনা করেন চাপা মসজিদেরর সাবেক খতিব মাওলানা আব্দুস শাকুর। দোয়া শেষে এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয়।

গাজীপুর সংবাদদাতা : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গাজীপুর মহানগর জামায়াতের উদ্যোগে এক আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মহানগর জামায়াতের আমীর অধ্যক্ষ এসএম সানাউল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বক্তব্য রাখেন নগর জামায়াতের নায়েবে আমীর অধ্যাপক জামালউদ্দিন, সেক্রেটারি খায়রুল হাসান, সহ-সেক্রেটারি হোসেন আলী, সাংগঠনিক সেক্রেটারি আফজাল হোসাইন, অফিস সেক্রেটারি হাফিজ ইব্রাহীম প্রমুখ। দোয়া পরিচালনা করেন মাওলানা মো. নাসরুল্লাহ। এদিকে জয়দেবপুর, টঙ্গী, কাশিমপুর, কোনাবাড়ী, বাসন, কাউলতিয়া, গাছা ও পুবাইল সাংগঠনিক থানার উদ্যোগে পৃথক পৃথক আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসব মাহফিলে বক্তব্য রাখেন মহানগর জামায়াতের নেতৃবৃন্দ।

টঙ্গী সংবাদদাতা : শহীদ আবদুল কাদের মোল্লার একবিন্দু রক্তও বৃথা যাবে না এবং বৃথা যেতে দিবে না এদেশের শান্তিপ্রিয় দেশপ্রেমিক মুসলিম জনতা। গাজীপুর মহানগর জামায়াতের দশটি সাংগঠনিক থানার আমীর ও সেক্রেটারিদের নিয়ে গুরুত্বপূর্ণ সভায় বক্তারা একথা বলেন। গাজীপুর শহর জামায়াতের আমীর অধ্যক্ষ এস এম সানাউল্লাহর সভাপতিত্বে ও মহানগর সহ-সেক্রেটারি মোহাম্মদ হোসেন আলীর পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় শ্রমিক কল্যাণ ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. হারুন অর রশিদ। সভায় গুরুত্বপূর্ণ ও সময়োপযোগী দারস পেশ করেন গাজীপুর মহানগর জামায়াতের সেক্রেটারি মো. খায়রুল হাসান। সভায় উপস্থিত ছিলেন মহানগর জামায়াতের সাংগঠনিক সম্পাদক মো. আফজাল হোসাইন, শ্রমবিষয়ক সম্পাদক মো. আজহারুল ইসলাম, ওলামা মাশায়েখ সম্পাদক মাওলানা গোলামুল কুদ্দুছ, অর্থ-বিষয়ক সম্পাদক মো. নাসরুল্ল¬à¦¾à¦¹, অফিস সম্পাদক হাফিজ ইব্রাহিম।

রংপুর : জামায়াতে ইসলামী রংপুর মহানগরীর উদ্যোগে শহীদ আবদুল কাদের মোল্লার শাহাদাৎবাষির্কী উপলক্ষে দোয়া অনুষ্ঠান, দুঃস্থ ও এতিমদের মাঝে খাবার বিতরণ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রংপুর মহানগর আমীর অধ্যাপক মাহাবুবুর রহমান বেলাল। সভাপতির বক্তব্যে মাহাবুবুর রহমান বলেন, নব্য স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার দেশ থেকে ইসলামকে ধ্বংস করার জন্য জামায়াতে ইসলামীর শীর্ষ নেতৃবৃন্দকে সম্পূর্ণ অন্যায়ভাবে বছরের পর বছর কারাগারে আটকে রেখে ফাঁসি দেয়ার ষড়যন্ত্র করছে। তারই ধারাবাহিকতায় জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি বিশিষ্ট বুদ্ধিজীবী আবদুল কাদের মোল্লাকে কসাই কাদের বানিয়ে সাজানো মামলায় ফাঁসি দিয়েছে। তিনি বলেন, এই অন্যায় বিচারের জন্য এই সরকারকে একদিন বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

সিরাজগঞ্জ সংবাদদাতা : শহীদ আবদুল কাদের মোল্লার প্রথম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে জামায়াত ঘোষিত দুইদিনব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিরাজগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং এতিমখানায় শিশুদের মাঝে খাবার বিতরণ করেছে জামায়াতে ইসলামী সিরাজগঞ্জ শহর। শহর জামায়াতের আমীর অধ্যাপক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারি মাওলানা মোস্তফা মাহমুদের পরিচলনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন জেলা আমীর মাওলানা শাহীনুর আলম। আলোচনা সভা ও দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন শহর নায়েবে আমীর প্রভাষক আবদুল লতিফ, শহর শিবিরের সভাপতি মো. রাশেদুল ইসলাম, জামায়াতে নেতা জাহাঙ্গীর আলমসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এতিমখানায় খাবার বিতরণ : শহীদ আবদুল কাদের মোল্লার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ঘোষিত কর্মসূচির আলোকে সিরাজগঞ্জে এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করেছে জামায়াতে ইসলামী সিরাজগঞ্জ শহর।

গত গত ১২ ডিসেম্বর শুক্রবার বাদ জুমা স্থানীয় একটি এতিমখানার শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়। শহর জামায়াতের আমীর অধ্যাপক শহীদুল ইসলামের পরিচালনায় খাবার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা সেক্রেটারি অধ্যাপক জাহিদুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন শ্রমিক কল্যাণ ফেডারেশনের নেতা মাওলানা মকবুল আহমেদ, বিশিষ্ট সমাজসেবক আবদুস সামাদসহ অন্যান্য নেতৃবৃন্দ। অনুষ্ঠানে আবদুল কাদের মোল্লার রূহের মাগফিরাত কামানায় ও শাহাদাৎ কবুলিয়াতে বিশেষ দোয়া করা হয়।

কক্সবাজার সংবাদদাতা : শহীদ আবদুল কাদের মোল্লার শাহাদাৎবার্ষিকী উপলক্ষে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দোয়া মাহফিলের আয়োজন করে জামায়াতে ইসলামী কক্সবাজার শহর। অনুষ্ঠিত দোয়া মাহফিলে বক্তব্য রাখেন শহর জামায়াত আমীর অধ্যাপক আবু তাহের চৌধুরী। তিনি বলেন, শহীদ আবদুল কাদের মোল্লার শাহাদাৎ আল্লাহ কবুল করেছেন। এতে উপস্থিত ছিলেন কক্সবাজার শহর সেক্রেটারি সাইদুল আলম, সহকারী সেক্রেটারি আবদুল্লাহ আল ফারুক, সাংগঠনিক সেক্রেটারি ফজলুল কাদের, কর্মপরিষদ সদস্য শহিদুল আলম বাহাদুর, মাওলানা ফরিদ আহম্মদ, মো. নুরুল আমিন, মো. মুহসিন, জালাল আহম্মদ প্রমুখ নেতৃবৃন্দ। পরে শহীদ আবদুল কাদের মোল্লার জন্য বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

চকরিয়া সংবাদদাতা : জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল শহীদ আবদুল কাদের মোল্লার প্রথম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে মরহুমের স্মরণে চকরিয়ায় এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। লক্ষ্যারচর ইউনিয়ন ছাত্রশিবিরের উদ্যোগে অনুষ্ঠিত দোয়াপূর্ব আলোচনা সভায় প্রধান ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী ছাত্রশিবিরের চকরিয়া শহর সভাপতি শাহেদ উদ্দিন রাজু ও লক্ষ্যারচর ইউনিয়ন জামায়াতের সভাপতি সাবেক ছাত্রনেতা গোলাম মোস্তফা কাইছার। এ সময় জামায়াত-শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। একইদিন ২নং ওয়ার্ড জামায়াতের উদ্যোগে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ওয়ার্ড সভাপতি এসএম আলী জিন্নাহর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌর জামায়াতের সেক্রেটারি আরিফুল কবির।

সাতক্ষীরা সংবাদদাতা : মসজিদে দোয়া, দিনভর কুরআন তিলাওয়াত, এতিম এবং দুঃস্থদের মধ্যে খাবার বিতরণের মধ্য দিয়ে সাতক্ষীরায় শহীদ আবদুল কাদের মোল্লার শাহাদাৎবার্ষিকী পালিত হয়েছে। জেলার সহস্রাধিক মসজিদে জুমার নামাজ শেষে লাখো ধর্মপ্রাণ মুসল্লি দুহাত তুলে আল্লাহর কাছে দেশের শান্তি কামনা করে দোয়া চান। শতাধিক এতিমখানায় দিনভর কুরআন তিলাওয়াত করা হয়। শহীদ আবদুল কাদের মোল্লার শাহাদাৎ কামনা করে জেলাব্যাপী অসহায় দুঃস্থদের মাঝে খাবর বিতরণসহ বাড়ি বাড়ি মিসকিন দাওয়াত করে খাবার খাওয়ান জামায়াতের কর্মী-সমর্থকরা।

মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা :  শহীদ আবদুল কাদের মোল্লার প্রথম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে মিরসরাইয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উপজেলা জামায়াতের উদ্যোগে দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা সহ-সেক্রেটারি অধ্যাপক রবিউল হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মিরসরাই উপজেলা সেক্রটারি মাওলানা নুরুল কবির, বারইয়ারহাট পৌরসভা আমীর কাউন্সিলর নুরুল হুদা হামিদী, উপজেলা জামায়াতের বায়তুলমাল (অর্থ) সম্পাদক মোহাম্মদ ফারুক প্রমুখ।

মাধবদী (নরসিংদী) সংবাদদাতা : শহীদ আবদুল কাদের মোল্লার প্রথম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে জামায়াতে ইসলামী নরসিংদী সদর দক্ষিণ থানা শাখার উদ্যোগে দোয়া ও মোনাজাত করেন স্থানীয় জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। এতে সভাপতিত্ব করেন জামায়াতে ইসলামী নরসিংদী সদর দক্ষিণের সেক্রেটারি আমিনুল হক। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মসজিদের ইমাম মাওলানা কাজী আনোয়ার হোসেন।

ঝিকরগাছা (যশোর) সংবাদদাতা : কেন্দ্রীয় কর্মসূচির আলোকে শহীদ আবদুল কাদের মোল্লার রূহের মাগফিরাত কামনায় ঝিকরগাছা উপজেলা জামায়াতে ইসলামীর উদ্যোগে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ১২ ডিসেম্বর দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ঝিকরগাছা উপজেলা জামায়াতের আমীর ও জেলা কর্মপরিষদ সদস্য মাওলানা আরশাদুল আলম এই দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন।

এ পাতার অন্যান্য খবর

অন্যান্য মিডিয়া bdnews24 RTNN Sheersha News barta24 Prothom Alo Daily Nayadiganta Jugantor Samakal Amardesh Kaler Kantho Daily Ittefaq Daily Inqilab Daily Sangram Daily Janakantha Amader Shomoy Bangladesh Pratidin Bhorerkagoj Daily Dinkal Manob Zamin Destiny Sangbad Deshbangla Daily Star New Age New Nation Bangladesh Today Financial Express Independent News Today Shaptahik 2000 Computer Jagat Computer Barta Budhbar Bangladesherkhela Holiday Bangladesh Monitor BBC Bangla Pars Today
homeabout usdeveloped by

ভারপ্রাপ্ত সম্পাদকঃ মো. তাসনীম আলম।

এটিএম সিরাজুল হক কর্তৃক হক প্রিন্টার্স ১০/৮ আরামবাগ, ঢাকা-১০০০ হতে মুদ্রিত ও প্রকাশিত। যোগাযোগের ঠিকানাঃ ৪২৩ এলিফেন্ট রোড, বড় মগবাজার, ঢাকা - ১২১৭।

ফোন: ৮৮ ০২ ৪৮৩১৯০৬৫, ই-মেইল: sonarbanglaweekly@gmail.com, weeklysonarbangla@yahoo.com, সার্কুলেশন: ০১৫৫২৩৯৮১৯০, বিজ্ঞাপন: ৪৮৩১৫৫৭১, ০১৯১৬৮৬৯১৬৮, ০১৭৩৪০৩৬৮৪৬।