সংবাদ শিরোনামঃ

অনিশ্চিত তিস্তা ও সীমান্ত চুক্তি ** স্বাধীনতাকে অর্থবহ করতে ঐক্যবদ্ধ হয়ে আরেকটি বিজয় অর্জনের সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে ** সিআইএ’র বর্বর নির্যাতন সন্ত্রাসবাদকে উস্কে দিয়েছে ** শেখ মুজিব বাংলাদেশের অন্যতম রাজাকার : তারেক ** নির্বাচনের চতুর্মুখী চাপে সরকার ** শাহাদাতের প্রেরণায় দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনের আহ্বান ** বর্তমানে মুক্তিযুদ্ধ মানেই রাজনীতি, অর্থনীতি এবং ব্যবসা ** জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা চাই ** মুসলিম ব্রাদারহুড কি ব্যর্থ? ** দেশব্যাপী আলোচনা সভা দোয়া মাহফিল এতিম ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ ** রায়ের জন্য বিচারকদের আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে ** আমার স্বপ্নের বাংলাদেশ **

ঢাকা, শুক্রবার, ৫ পৌষ ১৪২১, ২৫ সফর ১৪৩৬, ১৯ ডিসেম্বর ২০১৪

বিভিন্নস্থানে শহীদ কাদের মোল্লার ১ম শাহাদাৎ বার্ষিকী পালিত

শাহাদাতের প্রেরণায় দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনের আহ্বান

গত ১২ ডিসেম্বর শহীদ আবদুল কাদের মোল্লার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জামায়াতে ইসলামী পল্লবী থানা এতিমদের মধ্যে খাবার বিতরণ করে

স্টাফ রিপোর্টার : জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরীর নায়েবে আমীর মাওলানা আবদুল হালিম বলেছেন, শহীদ আবদুল কাদের মোল্লার রক্ত বাংলাদেশের ইসলামী আন্দোলনের জন্য জমিনকে উর্বর করেছে। ইসলামী আন্দোলনের কর্মীরা শাহাদাতের প্রেরণা পেয়েছেন। মূলত শাহাদাতের মাধ্যমে মানুষের মৃত্যু হয় না বরং শহীদরা আল্লাহর নিকট থেকে নতুন জীবন লাভ করেন এবং জান্নাতপ্রাপ্তি নিশ্চিত হয়। শহীদ আবদুল কাদের মোল্লা তার সালাত, কোরবানী, জীবন ও মৃত্যু আল্লাহর রাহে বিলিয়ে দেয়ার জন্য যে শপথ গ্রহণ করেছিলেন তার শাহাদাতের মাধ্যমে সে শপথের চূড়ান্ত অভিব্যক্তি প্রকাশিত হয়েছে। তাই ইসলামী আন্দোলনের কর্মীদেরকে শহীদ আবদুল কাদের মোল্লার শাহাদাৎ থেকে শিক্ষা নিয়ে দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তিনি শহীদ আবদুল কাদের মোল্লার শাহাদাৎ কবুলিয়তের জন্য মহান আল্লাহ তায়ালার দরবারে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

গত ১২ ডিসেম্বর শুক্রবার রাজধানীতে কেন্দ্র ঘোষিত কর্মসূচি দোয়া দিবসে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী আয়োজিত শহীদ আবদুল কাদের মোল্লার শাহাদাৎ বাষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। আলোচনা সভায় বক্তব্য রাখেন ঢাকা মহানগরীর সহকারী সেক্রেটারি মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা, ঢাকা মহানগরীর কর্মপরিষদ সদস্য এডভোকেট ড. হেলাল উদ্দীন ও আব্দুস সবুর ফকির প্রমুখ।

মাওলানা আবদুল হালিম বলেন, শহীদ আবদুল কাদের মোল্লার শাহাদাতের মাধ্যমে প্রমাণিত হয়েছে হত্যা-সন্ত্রাস, জুলুম-নির্যাতন চালিয়ে ইসলামের অগ্রযাত্রা রোধ করা যায় না। সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামীসহ শীর্ষ ১০ নেতা ও অসংখ্য ইসলামী আন্দোলনের কর্মীদেরকে দীর্ঘদিন অন্যায়ভাবে কারারুদ্ধ করে রেখেছে। সরকারের সীমাহীন জুলুম-নির্যাতনের কারণেই কারাগারেই আল্লাহর মেহমান হয়েছেন বিশ্ববরেণ্য ইসলামী চিন্তাবিদ, ইসলামী আন্দোলনের প্রাণ পুরুষ ও সাবেক আমীরে জামায়াত অধ্যাপক গোলাম আযম ও নায়েবে আমীর মাওলানা এ কে এম ইউসুফ। সরকারের উপর্যুপরি জুলুম-নির্যাতনের ধারাবাহিকতায় ইন্তিকাল করেছেন ইসলামী আন্দোলনের অন্যতম সিপাহসালার ও নায়েবে আমীর অধ্যাপক এ কে এম নাজির আহমদ। কিন্তু জুলুম-নির্যতন চালিয়ে ইসলামী আন্দোলনের অগ্রযাত্রা কখনো রোধ করা যায়নি, আর কখনো যাবেও না। তিনি সরকারের জুলুম-নির্যাতন মোকাবেলায় সবর ও ইস্তিশামাত অবলম্বনের জন্য সকলের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, মূলত সকল আইনি অনুসঙ্গ সম্পন্ন না করেই তড়িঘড়ি করে রজনৈতিক প্রতিহিংসায় শহীদ আবদুল কাদের মোল্লার দণ্ড কার্যকর করে সরকার প্রতিহিংসার পরিচয় দিয়েছে। ফলে প্রমাণিত হয়েছে যে সরকার জামায়াতকে নেতৃত্বশূন্য করার হীন উদ্দেশ্যেই মানবতাবিরোধী অপরাধের বিচারের নামে রাজনৈতিক ফায়দা হাসিলের অপচেষ্টা চালাচ্ছে। কিন্তু বাংলাদেশের জনগণ সরকারের সে স্বপ্নবিলাস কখনোই বাস্তবায়িত হবে দেবে না বরং সরকারের জুলুম-নির্যাতন মোকাবেলায় ঐক্যবদ্ধ গণপ্রতিরোধ গড়ে তুলবে। তিনি আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামীসহ কারারুদ্ধ শীর্ষ নেতাদের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু কামনা ও অধ্যাপক গোলাম আযম, মাওলানা একেএম ইউসুফ, অধ্যাপক একেএম নাজির আহমদ ও আবদুল কাদের মোল্লার শাহাদাৎ কবুলের জন্য দোয়া করেন।

মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া বলেন, সরকার শহীদ আবদুল কাদের মোল্লাকে শহীদ করার মাধ্যমে আমাদের ইতিহাসকে রক্তাক্ত ও কলঙ্কিত করেছে। একজন জাতীয় নেতাকে নির্মম ও নিষ্ঠুরভাবে হত্যা ইতিহাসে নজিরবিহীন। কিন্তু জুলুম-নির্যাতন চালিয়ে ও হত্যা করে ইসলামী আন্দোলনের অগ্রযাত্রা রোধ করা যাবে না বরং স্বৈরাচারী সরকারের পতন ঘটিয়ে শহীদের রক্তের বদলা নেয়া হবে।

রমনা জোন : রমনা জোন আয়োজিত দোয়া মাহফিলে জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরীর সহকারী সেক্রেটারি মুহাম্মদ সেলিম উদ্দীন বলেছেন, সরকার দেশকে মেধা ও নেতৃত্বশূন্য করার গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবেই শহীদ আবদুল কাদের মোল্লার দণ্ডাদেশ কার্যকর করেছে। তাকে যথাযথভাবে আইনি প্রতিকার লাভের সুযোগ দেয়া হয়নি। মূলত সাজানো মামলা ও পাতানো সাক্ষীর মাধ্যমেই একজন জাতীয় নেতাকে প্রাণদণ্ডে দণ্ডিত করা হয়েছে। কিন্তু হত্যাযজ্ঞ চালিয়ে আওয়ামী লীগ তাদের অবৈধ ক্ষমতাকে চিরস্থায়ী করতে পারবে না বরং মজলুম জনতার রুদ্ররোষে জালিম সরকারের তখতে তাউস তাসের ঘরের মতো উড়ে যাবে। তিনি শহীদ আবদুল কাদের মোল্লার রূহের মাগফিরাত ও শাহাদাৎ কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন এবং জালিম সরকারের পতনের লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। আবদুল কাদের মোল্লার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন সহকারী জোন পরিচালক হেমায়েত উদ্দীন, ঢাকা মহানগরীর মজলিসে শূরা সদস্য সালাহউদ্দীন ও মিজানুর রহমান, বনানী সেক্রেটারি সাইফুল ইসলাম, তেজগাঁও সেক্রেটারি নিয়ামুল করিম প্রমুখ।

রমনা থানা : জামায়াতে ইসলামী ঢাকা মহানগরীর রমনা থানা শহীদ আবদুল কাদের মোল্লার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও গরিব, এতিম ও মিসকিনদের মাঝে খাবার বিতরণ কর্মসূচি পালন করে। এতে প্রধান অতিথি ছিলেন জামায়াতে ইসলামীর রমনা থানা আমীর ড.মুহাম্মদ রেজাউল করিম। থানা জামায়াতে কর্মপরিষদ সদস্য এডভোকেট জিল্লুর রহমানের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, থানা কর্মপরিষদ সদস্য, একেএম জাহাঙ্গীর আলম, আবদুল কাইয়ুম ফয়সাল ও জামায়াত নেতা মোশারফ হোসেন প্রমুখ। বক্তব্য শেষে শহীদ আবদুল কাদের মোল্লার রূহের মাগফিরাত কামনায় দোয়া পরিচালনা ও খাবার বিতরণ করেন থানা আমীর ড.মুহাম্মদ রেজাউল করিম।

কোতোয়ালী থানা : জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরীর সহকারী সেক্রেটারি মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া বলেছেন, সরকার রাজনৈতিক প্রতিপক্ষকে নির্মূল করে নিজেদের অবৈধ ক্ষমতাকে চিরস্থায়ী করতেই সম্পূর্ণ অন্যায়ভাবে আবদুল কাদের মোল্লাকে দণ্ডিত করেছে। তাকে যথাযথভাবে আইনি প্রক্রিয়া অনুসরণের সুযোগ দেয়া হয়নি বরং তড়িঘড়ি করে আইনি প্রক্রিয়া শেষ হওয়ার আগেই দণ্ডাদেশ কার্যকর করা হয়েছে। কিন্তু ষড়যন্ত্র করে মানুষ হত্যা করা গেলেও কোনো আদর্শকে নির্মূল করা সম্ভব নয়। তিনি শহীদ আবদুল কাদের মোল্লার রূহের মাগফিরাত ও শাহাদাৎ কবুলের জন্য মহান আল্লাহ তায়ালার দরবারে দোয়া ও মোনাজাত পরিচালনা এবং সরকারের ষড়যন্ত্র মোকাবেলায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। জামায়াতে ইসলামী ঢাকা মহানগরীর কোতোয়ালী থানা আয়োজিত আবদুল কাদের মোল্লার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। থানা আমীর আবু আবদুল্লাহর সভাপতিত্বে দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন জাামায়াত নেতা মতিউর রহমান, এ কে গিয়াস উদ্দীন, আহাদুজ্জামান, ড. বদরুল আলম, ইসমাইল হোসেন, মো. শাহজাহান ও ইদ্রিস আলী প্রমুখ।

পল্লবী থানা : জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরীর সহকারী সেক্রেটারি মোবারক হোসাইন বলেছেন, সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই পরিকল্পিতভাবে আইনি প্রক্রিয়া শেষ হওয়ার আগেই আবদুল কাদের মোল্লাকে হত্যা করেছে। জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী পল্লবী থানা আয়োজিত আলোচনা সভা, দোয়া ও দুঃস্থ এবং এতিমদের মধ্যে খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। পল্লবী থানা আমীর আব্দুস সালামের সভাপতিত্বে দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরীর কর্মপরিষদ সদস্য লস্কর মোহাম্মদ তসলিম, জামায়াত নেতা আশরাফুল আলম, মাশকুর রহমান, সাইফুল কাদের ও বিশিষ্ট সমাজসেবক হারুন অর রশীদ প্রমুখ।

আদাবর থানা : জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ডা. রিদওয়ান উল্লাহ শাহিদী বলেছেন, হত্যা, সন্ত্রাস ও নৈরাজ্য চালিয়ে অতীতে কোনো স্বৈরাচারের শেষ রক্ষা হয়নি, আর আওয়ামী লীগেরও হবে না। তিনি শহীদ আবদুল কাদের মোল্লার রূহের মাগফিরাত ও শাহাদাৎ কবুলিয়াতের জন্য মহান আল্লাহ তায়ালার দরবারে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন এবং ব্যর্থ সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে সকলের প্রতি আহ্বান জানান। আবদুল কাদের মোল্লার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। আদাবর থানা আমীর মাওলানা দেলাওয়ার হোসাইনের সভাপতিত্বে দোয়া মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি আ ন ম হাসান নো’মান, জামায়াত নেতা আজিজুল হক ও কামাল আখতার কোরাইশী প্রমুখ।

শ্যামপুর থানা : শ্যামপুর থানা উদ্যোগে রাজধানীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন থানা আমীর মাওলানা রুহুল কুদ্দুস। উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি মাওলানা নেসার উদ্দীন, জামায়াত নেতা আব্দুর রহীম ও মুহিউদ্দীন প্রমুখ।

মতিঝিল থানা : জামায়াত নেতা আবদুল কাদের মোল্লার ১ম শাহাদাৎ বার্ষিকী পালিত উপলক্ষে রাজধানীর মতিঝিল থানা থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে দোয়া অনুষ্ঠান পালন করা হয়। দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ঢাকা মহানগরীর কর্মপরিষদ সদস্য মো. লুৎফুর রহমান। থানা আমীর মো. কামাল হোসাইনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত থানা সেক্রেটারি মাকসুদুর রহমান, হামিদুর রহমান, শামসুল বারী, রেজাউল হক, মনসুর ইকবাল, হাফিজ উল্লাহ খান, তৌহিদুল ইসলাম, মঞ্জুরুল করিমসহ জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা।

মিরপুর (পশ্চিম) থানা : রাজধানীর মিরপুর (পশ্চিম) থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে দোয়া অনুষ্ঠান পালন করা হয়। থানা আমীর মো. মাহফুজুর রহমানের সভাপতিত্বে ও থানা সেক্রেটারি নুরুল ইসলাম আকন্দের পরিচালনায় দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বেলায়েত হোসেন, তাজুল ইসলামসহ জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা।

দারুসসালাম থানা : রাজধানীর দারুসসালাম থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে দোয়া অনুষ্ঠান পালন করা হয়। থানা আমীর মো. মুস্তাফিজুর রহমানের সভাপতিত্বে দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আবু রায়হান, মাওলানা কাওসারুল আলম, আবু নাহিয়ান, মাওলানা মাসুম বিল্লাহ, জহিরুল ইসলামসহ জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা।

কাফরুল থানা : রাজধানীর কাফরুল থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে দোয়া অনুষ্ঠান পালন করা হয়। প্রধান অতিথি মহানগরী জামায়াতের কর্মপরিষদ সদস্য লস্কর মো. তসলিম। দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জামায়াত নেতা আনোয়ারুল করিম, আবদুল হালিম ভূইয়া, আবদুল মতিন খান, অহিদুর রহমান তপন, তৌফিকুল ইসলাম বাবু, বোরহান উদ্দিনসহ জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা।

খিলগাঁও থানা : রাজধানীর খিলগাঁও থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে দোয়া অনুষ্ঠান পালন করা হয়। দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা মহানগরী জামায়াতের কর্মপরিষদ সদস্য কবির আহমেদ। দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন খিলগাঁও থানার সেক্রেটারি সগির বিন সাঈদ, মহানগরীর মজলিসে শূরা সদস্য অধ্যাপক রবিউল ইসলাম, এডভোকেট ইব্রাহিম হোসেন খান, আ জ ম নাসির উল্লাহ প্রমুখ।

উত্তরা (পশ্চিম) থানা : রাজধানীর উত্তরা (পশ্চিম) থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে দোয়া অনুষ্ঠান পালন করা হয়। ১২ ডিসেম্বর শুক্রবার স্থানীয় একটি মিলনায়তনে ভারপ্রাপ্ত থানা আমীর আবদুল্লাহ রেজার সভাপতিত্বে দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা।

ভাসানটেক থানা : রাজধানীর ভাসানটেক থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে দোয়া অনুষ্ঠান পালন করা হয়। গত ১২ ডিসেম্বর শুক্রবার স্থানীয় একটি মিলনায়তনে থানা আমীর সোলাইমান হোসেনের সভাপতিত্বে ও থানা সেক্রেটারি আলাউদ্দিন মোল্লার পরিচালনায় দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জামাল উদ্দিন, ইকবাল হোসেনসহ জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা।

পল্টন থানা : পল্টন থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে দোয়া অনুষ্ঠান পালন করা হয়। ১২ ডিসেম্বর শুক্রবার পল্টনের স্থানীয় একটি মিলনায়তনে পল্টন থানা আমীর অধ্যাপক মোকাররম হোসাইন খানের সভাপতিত্বে দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা মহানগরীর কর্মপরিষদ সদস্য মো. লুৎফুর রহমান। উপস্থিত ছিলেন জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা।

শাহআলী থানা : রাজধানীর শাহআলী থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে দোয়া অনুষ্ঠান পালন করা হয়। ১২ ডিসেম্বর শুক্রবার স্থানীয় শহীদ আবদুল কাদের মোল্লা মিলনায়তনে থানা সেক্রেটারি দৌলত আহমেদের সভাপতিত্বে দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আ. সাত্তার মিয়া, আনোয়ার হোসেন, আবুল বাসার, সোলাইমান মোল্লাসহ জামায়াত ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা।

ধানমন্ডি থানা : ধানমন্ডি থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে দোয়া অনুষ্ঠান পালন করা হয়। ১২ ডিসেম্বর  শুক্রবার স্থানীয় একটি মিলনায়তনে থানা সেক্রেটারি মোহাম্মদ আলীর পরিচালনায় ও থানা আমীর এডভোকেট জসিমউদ্দিন তালুকদারের সভাপতিত্বে দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আলী হায়দার মো. তানভির, মুস্তাফিজুর রহমান, কাজী হারুন-আর-রশিদ, শফিকুল ইসলাম, মারুফ আলম, আবু নাঈমসহ জামায়াত ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা।

বিমানবন্দর থানা : রাজধানীর বিমানবন্দর থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে দোয়া অনুষ্ঠান পালন করা হয়। ১২ ডিসেম্বর শুক্রবার বিকাল তিনটায় স্থানীয় একটি মিলনায়তনে থানা সেক্রেটারি এডভোকেট মো. ইব্রাহীম খলিলের পরিচালনায় ও থানা আমীর মাওলানা মহিব্বুল্লাহর সভাপতিত্বে দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আলফাজউদ্দিন ভূঁইয়া, এনামুল হক শিপন, আ. রহিম সাব্বির, আবুল হাসেম, সুজারুল হক সুজন, আবু সাঈদ মিন্টুসহ জামায়াত ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা।

তুরাগ থানা : রাজধানীর তুরাগ থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে দোয়া অনুষ্ঠান পালন করা হয়। শুক্রবার বিকাল তিনটায় স্থানীয় একটি মিলনায়তনে থানা সেক্রেটারি সাঈদুর রহমান মোল্লার পরিচালনায় ও  থানা আমীর মেজবাহ উদ্দিন নাঈমের সভাপতিত্বে দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক থানা আমীর মাওলানা ফারুক হোসেন। দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আবদুল মালেক পাটোয়ারী, বশির আহমেদ, জসিম উদ্দিন, মাওলানা হেদায়েতউল্লাহ, সাঈদুর রহমানসহ জামায়াত ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা।

সূত্রাপুর থানা : রাজধানীর সূত্রাপুর থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে দোয়া অনুষ্ঠান পালন করা হয়। শুক্রবার গত ১২ ডিসেম্বর স্থানীয় একটি মিলনায়তনে থানা সেক্রেটারি মিয়া মো. শোয়েবের পরিচালনায় ও  থানা আমীর এ বি এম সাইফুল্লাহর সভাপতিত্বে দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গোলাম এলাহী জায়েদ, আবদুল্লাহ আল মাহমুদ বাবুল, মাওলানা আনোয়ারুল হক, মাওলানা আ. মোত্তালিব, মাওলানা নাঈমুল ইসলাম, আবুল কাসেম ভূঁইয়া, মাওলানা নূরুজ্জামানসহ জামায়াত ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা।

দক্ষিণখান থানা : রাজধানীর দক্ষিণ খান থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে দোয়া অনুষ্ঠান পালন করা হয়। গত ১২ ডিসেম্বর শুক্রবার বিকাল সাড়ে তিনটায় নিজস্ব কার্যালয়ে থানা সেক্রেটারি মনিরুল হকের পরিচালনায় ও  থানা আমীর এইচ এম আতিকুর রহমানের সভাপতিত্বে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জামালউদ্দিন, আবুবকর সিদ্দিক, মোহাম্মদ আলী, রফিকুল ইসলাম, নজরুল ইসলাম শহিদসহ জামায়াত ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা।

হাজারীবাগ থানা : রাজধানীর হাজারীবাগ থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে দোয়া অনুষ্ঠান পালন করা হয়। গত ১২ ডিসেম্বর শুক্রবার বিকাল চারটায় স্থানীয় একটি মিলনায়তনে থানা সেক্রেটারি আ. বারী আকন্দের পরিচালনায় ও  থানা আমীর শেখ শরিফউদ্দিন আহমেদের সভাপতিত্বে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জামায়াত নেতা আলমগীর হোসেন, আবদুল্লাহ আল মামুন, মামুনুর রশিদ, সাকিবসহ জামায়াত ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা।

উত্তরা (পূর্ব) থানা : রাজধানীর উত্তরা (পূর্ব) থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে দোয়া অনুষ্ঠান পালন করা হয়। গত ১২ ডিসেম্বর শুক্রবার স্থানীয় একটি মিলনায়তনে থানা আমীর এডভোকেট বেলায়েত হোসেন সুজার সভাপতিত্বে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জামায়াত নেতা আমিনুল এহসান, এবিএম মহিউদ্দিন, অধ্যাপক শরিফুল ইসলাম, আবুল কাসেমসহ জামায়াত ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা।

খিলক্ষেত থানা : রাজধানীর খিলক্ষেত থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে দোয়া অনুষ্ঠান পালন করা হয়। স্থানীয় একটি মিলনায়তনে থানা আমীর মাওলানা কুতুবউদ্দিনের সভাপতিত্বে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জামায়াত নেতা আ. মান্নান পান্না, হোসাইন আহমেদ, বজলুর রহমানসহ জামায়াত ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা।

লালবাগ থানা : রাজধানীর লালবাগ থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে দোয়া অনুষ্ঠান পালন করা হয়। ১২ ডিসেম্বর শুক্রবার স্থানীয় একটি মিলনায়তনে থানা আমীর শামিমূল বারীর সভাপতিত্বে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জামায়াত নেতা আবুল হাসেম, হায়দার আলী, মাহতাব উদ্দিনসহ জামায়াত ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা।

চকবাজার থানা : চকবাজার থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে দোয়া অনুষ্ঠান পালন করা হয়। স্থানীয় একটি মিলনায়তনে থানা সেক্রেটারি শেখ আবুল কাসেমের সভাপতিত্বে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জামায়াত নেতা আনিচুর রহমান, আতাউর রহমান মহসিন, আবু হানিফ, মুরাদ হোসেন, মাওলানা কামাল হোসেন, মো. মামুনসহ জামায়াত ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা।

বংশাল থানা : বংশাল থানার উদ্যোগে নগরীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। থানা আমীর এম আলম ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জামায়াত নেতা মাওলানা আব্দুর রহমান, মাওলানা তাজুল ইসলাম, মাওলানা জয়নাল আবেদীন, মাওলানা তোফাজ্জল হোসেন, মাওলানা আসাদুল্লাহ ও মুন্সী মামুনুর রশীদ প্রমুখ।

কলাবাগান থানা : জামায়াতে ইসলামী কলাবাগান থানার উদ্যোগে শহীদ আবদুল কাদের মোল্লার ১ম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। কলাবাগান থানার ভারপ্রাপ্ত আমীর অধ্যক্ষ মাওলানা মো. মোশাররফ হোসাইন দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন। দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার শাহেদুল আলম চৌধুরী, মাসুম বিল্লাহ, আব্দুর রশিদ, ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন প্রমুখ।

এ পাতার অন্যান্য খবর

অন্যান্য মিডিয়া bdnews24 RTNN Sheersha News barta24 Prothom Alo Daily Nayadiganta Jugantor Samakal Amardesh Kaler Kantho Daily Ittefaq Daily Inqilab Daily Sangram Daily Janakantha Amader Shomoy Bangladesh Pratidin Bhorerkagoj Daily Dinkal Manob Zamin Destiny Sangbad Deshbangla Daily Star New Age New Nation Bangladesh Today Financial Express Independent News Today Shaptahik 2000 Computer Jagat Computer Barta Budhbar Bangladesherkhela Holiday Bangladesh Monitor BBC Bangla Pars Today
homeabout usdeveloped by

ভারপ্রাপ্ত সম্পাদকঃ মো. তাসনীম আলম।

এটিএম সিরাজুল হক কর্তৃক হক প্রিন্টার্স ১০/৮ আরামবাগ, ঢাকা-১০০০ হতে মুদ্রিত ও প্রকাশিত। যোগাযোগের ঠিকানাঃ ৪২৩ এলিফেন্ট রোড, বড় মগবাজার, ঢাকা - ১২১৭।

ফোন: ৮৮ ০২ ৪৮৩১৯০৬৫, ই-মেইল: sonarbanglaweekly@gmail.com, weeklysonarbangla@yahoo.com, সার্কুলেশন: ০১৫৫২৩৯৮১৯০, বিজ্ঞাপন: ৪৮৩১৫৫৭১, ০১৯১৬৮৬৯১৬৮, ০১৭৩৪০৩৬৮৪৬।