সংবাদ শিরোনামঃ

নির্বাচনী বৈধতা চ্যালেঞ্জের মুখে ** ত্রুটিপূর্ণ আইনে জামায়াত নেতাদের বিচার করা হচ্ছে ** রোহিঙ্গা মুসলমানদের নাগরিকত্ব ফিরিয়ে দিন ** সরকার দেশকে মৃত্যুপুরীতে পরিণত করেছে ** দেশ আজ গভীর সঙ্কটে॥ প্রয়োজন দ্রুত একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন ** জ্বালানির মূল্য বৃদ্ধি নয় উৎপাদন বাড়ান ** আরো এক কাপুরুষ জেনারেলের কাহিনী ** দুঃস্থ সাংবাদিকতা ** নির্দলীয় সরকারের অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে ** সিলেট বগুড়া ও রাজশাহীতে শিবিরের মিছিলে পুলিশের গুলি ** কবি ফররুখ আহমদ এক দুঃসাহসী সিন্দাবাদ **

ঢাকা, শুক্রবার, ৭ অগ্রহায়ণ ১৪২১, ২৭ মহররম ১৪৩৬, ২১ নভেম্বর ২০১৪

তহুরুল হত্যার প্রতিবাদে রাজধানীতে শিবিরের বিক্ষোভ সমাবেশ

সরকার দেশকে মৃত্যুপুরীতে পরিণত করেছে

চাঁপাইনবাবগঞ্জে তহুরুল হত্যার প্রতিবাদে রাজধানীতে ইসলামী ছাত্রশিবিরের বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার : শিবির নেতারা বলেন, অবৈধ ক্ষমতা চিরস্থায়ী করতে এবং ইসলামী আন্দোলনকে নির্মূলের উদ্দেশ্যে দেশকে মৃত্যুপুরীতে পরিণত করেছে আওয়ামী সরকার। জনগণের মুখোমুখি দাঁড়াতে ব্যর্থ হয়ে আইনশৃঙ্খলা বাহিনী ও আদালতকে অপব্যবহার করে হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছে জনবিচ্ছিন্ন সরকার। শিবির নেতা তহুরুল ইসলামের হত্যাকারী পুলিশ সদস্যের বিচার ও জামায়াত নেতৃবৃন্দের মুক্তির দাবিতে গত ১৫ নভেম্বর শনিবার রাজধানীতে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে তারা এ কথা বলেন।

রাজধানী  ঢাকা ছাড়াও সারাদেশে বিক্ষোভ  কর্মসূচি পালন করছে ইসলামী ছাত্রশিবির। সিলেটে শিবিরের মিছিলে পুলিশ অন্তত ৩০ রাউন্ড রাবার বুলেট ও শর্টগানের গুলি ছুঁড়েছে। এতে একজন পথচারী গুলিবিদ্ধ হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বগুড়ায় ইসলামী ছাত্রশিবিরের বিক্ষোভ মিছিলে হামলাকে কেন্দ্র করে পুলিশের সাথে শিবির কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পুলিশ মিছিল ছত্রভঙ্গ করতে বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে। এঘটনায় সরকারি আযিযুল হক কলেজ শাখা শিবিরের সভাপতি শামীমসহ ৬ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। রাজশাহীর নিউমার্কেট এলাকায় শিবিরের এক বিক্ষোভ মিছিলে পুলিশ রাবার বুলেট, টিয়ারশেল ও শর্টগানের গুলি ছোঁড়ে। সমাবেশে পুলিশের হামলায় ৩৬ জন আহত ও ২৪ জন গ্রেফতার হয়েছে। রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ পয়েন্টে মিছিল ও সমাবেশকালে নেতারা বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করা হচ্ছে অস্ত্রধারী সন্ত্রাসীদের তোষণ আর শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করে জামায়াত-শিবির নেতাকর্মীদের হত্যা গ্রেফতারের কাজে। এটা সুস্পষ্ট রাষ্ট্রীয় সন্ত্রাস। নেতৃবৃন্দ হুঁশিয়ার করে বলেন, যতোই অপচেষ্টা করা হোক না কেন অবিচার আর হত্যাযজ্ঞ চালিয়ে ক্ষমতা চিরস্থায়ী করা যাবে না। অবৈধ সরকারের অবিচার ও হত্যাযজ্ঞের হিসাব জনগণ রাখছে। রাষ্ট্রীয় সন্ত্রাসীদের প্রতিটি হত্যাকাণ্ড ও অবিচারের খেসারত কড়ায় গণ্ডায় দিতে হবে। এসব হত্যাযজ্ঞের জন্য সময়ের ব্যবধানে অবৈধ সরকারকে করুণ পরিণতির মুখোমুখি হতে হবে। অবিলম্বে শিবির নেতা তহুরুল ইসলামের হত্যাকারী পুলিশ সদস্যেকে গ্রেফতার ও নেতৃবৃন্দকে মুক্তি দিতে হবে। অন্যথায় রাষ্ট্রীয় হত্যাযজ্ঞ ও অবিচারের জবাবে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

 à¦¢à¦¾à¦•à¦¾ মহানগরী পূর্ব : শহীদ তহুরুল ইসলামের হত্যাকারী পুলিশ সদস্যের বিচার ও শীর্ষ নেতৃবৃন্দের মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। সকাল ৯টায় কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক ইয়াছিন আরাফাতের নেতৃত্বে একটি মিছিল রাজধানীর খিলগাঁও তালতলা এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। মিছিলে শাখা সেক্রেটারি এম শামিম, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী দক্ষিণ : কেন্দ্রীয় ডেভেলপমেন্ট সম্পাদক শাহিন আহমেদ খানের নেতৃত্বে রাজধানীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। সকাল সাড়ে ৯টায় মিছিলটি রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। মিছিলে শাখা সেক্রেটারি সাদেক বিল্লাহ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সেক্রেটারি দাইয়্যান সালেহিনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী অংশগ্রহণ করেন।

ঢাকা মহানগরী পশ্চিম : হত্যাকারীর শাস্তি ও শীর্ষ নেতৃবৃন্দের মুক্তির দাবিতে রাজধানীর ধানমন্ডি এলাকায় বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। সকাল ১০টায় কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক মোবারক হোসেনের নেতৃত্বে¡ একটি মিছিল ধানমন্ডি ১৫ নম্বর এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সভাপতি তামিম হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী উত্তর : রাজধানীর বসুন্ধরা এলাকায় বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। সকাল ৮টায় শাখা সভাপতি আনিসুর রহমান বিশ্বাসের নেতৃত্বে মিছিলটি নদ্দায় শুরু হয়ে বসুন্ধরা গেটে গিয়ে সমাবেশে মিলিত হয়। মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শাখা সেক্রেটারি তারিক হাসান, দফতর সম্পাদক জামিল মাহমুদসহ মহানগরী ও স্থানীয় নেতাকর্মীরা।

এ পাতার অন্যান্য খবর

অন্যান্য মিডিয়া bdnews24 RTNN Sheersha News barta24 Prothom Alo Daily Nayadiganta Jugantor Samakal Amardesh Kaler Kantho Daily Ittefaq Daily Inqilab Daily Sangram Daily Janakantha Amader Shomoy Bangladesh Pratidin Bhorerkagoj Daily Dinkal Manob Zamin Destiny Sangbad Deshbangla Daily Star New Age New Nation Bangladesh Today Financial Express Independent News Today Shaptahik 2000 Computer Jagat Computer Barta Budhbar Bangladesherkhela Holiday Bangladesh Monitor BBC Bangla Pars Today
homeabout usdeveloped by

ভারপ্রাপ্ত সম্পাদকঃ মো. তাসনীম আলম।

এটিএম সিরাজুল হক কর্তৃক হক প্রিন্টার্স ১০/৮ আরামবাগ, ঢাকা-১০০০ হতে মুদ্রিত ও প্রকাশিত। যোগাযোগের ঠিকানাঃ ৪২৩ এলিফেন্ট রোড, বড় মগবাজার, ঢাকা - ১২১৭।

ফোন: ৮৮ ০২ ৪৮৩১৯০৬৫, ই-মেইল: sonarbanglaweekly@gmail.com, weeklysonarbangla@yahoo.com, সার্কুলেশন: ০১৫৫২৩৯৮১৯০, বিজ্ঞাপন: ৪৮৩১৫৫৭১, ০১৯১৬৮৬৯১৬৮, ০১৭৩৪০৩৬৮৪৬।